মহাসংকটে শিব সেনা সরকার, সরাল বেপাত্তা শিন্ডেকে

সংবাদ সংস্থা : মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরেকে কঠিন বিপদে ফেলে দিয়েছেন তাঁর মন্ত্রিসভার নগরোন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডে। রাজ্য বিধান পরিষদের নির্বাচনে বিজেপির জয়লাভের পরই জনা ২২ বিধায়াককে নিয়ে বেপাত্তা শিন্ডে। সূত্রের খবর তিনি বর্তমানে রয়েছেন সুরাটের একটি হোটেলে। সেখানে তাঁর সঙ্গে বিজেপির বৈঠকও হয়েছে বলে খবর।

শিন্ডের বেপাত্তা হওয়ার পর উদ্ধব ঠাকরে সরকারের সামনে এখন মহা বিপদ।সূত্রের খবর, দলে তাঁর গুরুত্ব কমে যাওয়া নিয়ে বহুদিন ধরে অসন্তুষ্ট ছিলেন থানের শিন্ডে।শিণ্ডের শিবিরের দাবি, তাঁর সঙ্গে অন্তত ২২ জন শিব সেনা বিধায়ক আছেন। আরও জনা পাঁচেক কংগ্রেস বিধায়ক তাঁর শিবিরে যোগ দেবেন।

শিণ্ডের বিদ্রোহের কথা মেনে নিয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে মঙ্গলবার দুপুরেই দলের বিধায়কদের নিয়ে জরুরি বৈঠকে বসেন। তাতে শিব সেনার বিধায়কদের একটা বড় অংশই অনুপস্থিত ছিল। ফলে চিন্তার ভাঁজ আরও বাড়ে সেনা শিবিরের। যদিও তাতে আতঙ্কিত না হয়ে পালটা শিণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ করেন মুখ্যমন্ত্রী ঠাকরে।

বিদ্রোহী নেতাকে দলের পরিষদীয় দলনেতার পদ থেকে সরিয়ে তার জায়গায় অজয় চৌধুরীকে এনেছেন। শিণ্ডে আবার পালটা প্রতিক্রিয়ায় টুইট করে নিজেকে বালাসাহেব ঠাকরের অনুগামী বলে দাবি করেছেন। তাঁর সাফ কথা,”আমরা শিব সৈনিক আর বাল ঠাকরের অনুগামী। উনি আমাদের হিন্দুত্ব শিখিয়েছেন। ঠাকরের আদর্শ আমাদের কখনও প্রতারণার মাধ্যমে ক্ষমতায় আসতে শেখায়নি।”

Related Articles

Back to top button
error: Content is protected !!