আগামী দিনে অগ্নিপথ প্রকল্পে আরও বদল আসবে, ইঙ্গিত সেনার উপপ্রধানের

সংবাদ সংস্থা : দেশজুড়ে যতই বিক্ষোভ হোক, সরকার যে এই অগ্নিপথ প্রকল্প প্রত্যাহার করবে না, সেটা আগেই স্পষ্ট করে দিয়েছে। মঙ্গলবারও প্রাক্তন সেনাপ্রধান ভিকে সিং তথা কেন্দ্রীয় সরকারের অসামরিক বিমান পরিবহণ প্রতিমন্ত্রী ভিকে সিং বলে দিয়েছেন, যদি কারও ইচ্ছা না হয়, তাহলে সে সেনাবাহিনীতে যোগ দেবে না।

তার জন্য এইভাবে প্রতিবাদ জানানোর কোনও অর্থ নেই।সব ধরনের বিক্ষোভ উপেক্ষা করেই অগ্নিবীরদের নিয়োগ প্রক্রিয়া শুরু করে দেবে সেনা। সেই প্রক্রিয়াও শুরু হয়েছে।মঙ্গলবারই নৌবাহিনীর তরফে অগ্নিপথে নিয়োগের বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। এসবের মধ্যেই সেনার সহকারী প্রধান ইঙ্গিত দিলেন অগ্নিপথ প্রকল্পে আরও বদল আসছে।

এক সাক্ষাৎকারে সেনার ভাইস চিফ বিএস রাজু জানিয়েছেন, অগ্নিপথ একটা পাইলট প্রজেক্ট। এই প্রকল্প সেনার নিয়োগ প্রক্রিয়ায় আমূল বদলের সূত্রপাত মাত্র। এই পরিবর্তনটার প্রয়োজন ছিল। তবে তিনি জানিয়েছেন, যদি আগামী কয়েক বছরের মধ্যে মনে হয় অগ্নিবীরদের নিয়োগ প্রক্রিয়ার কোনও পরিবর্তন দরকার, সেটা বয়সের সময়সীমা হোক, বা কত শতাংশকে স্থায়ী কমিশন দেওয়া হবে সেটা হোক।

সবেতেই বদল আসতে পারে। তিনি স্পষ্ট জানিয়েছেন, “আমরা এখন যেটা করছি সেটা পাইলট প্রজেক্ট। যদিও ব্যাপক হারে যা হচ্ছে সেটাকে পাইলট প্রজেক্ট বলা ঠিক নয়। তবে কাজ সবে শুরু হয়েছে। আগামী দিনে বদল আসবে।”

Related Articles

Back to top button
error: Content is protected !!