কুলপি জনপ্রিয় উচ্চ বিদ্যালয়ে ৭৫তম বর্ষপূর্তি উদযাপন

সানওয়ার হোসেন, কুলপি : দক্ষিণ ২৪ পরগনা জেলার কুলপি জনপ্রিয় উচ্চ বিদ্যালয় ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষ্যে বর্ণাঢ্য সংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন অনুষ্ঠানের সূচনায় জাতীয় পতাকা উত্তোলন এবং বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার স্মৃতিতে মাল্যদান করেন কুলপির বিধায়ক যোগরঞ্জন হালদার।

এছাড়াও এদিন সকালে প্রভাতফেরীর আয়োজন করা হয়। প্রভাতফেরীতে পা-মেলান বিদ্যালয়ের সমস্ত ছাত্র ছাত্রী, শিক্ষক শিক্ষিকা, বিধায়ক, বিশিষ্ট সমাজ সেবী সুপ্রিয় হালদার ও সনাতন সরদার সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। স্কুল সূত্রে জানা যায়, ১৯৪৮ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন ছিলেন শ্রীকান্ত কামার ও কাঙাল চন্দ্র মিস্ত্রি।

এবিষয়েবিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রণব কুমার সরকার জানান, ১৯৫৫ সালে বিদ্যালয়ে প্রথম মাধ্যমিক শুরু হয়। এরপর ১৯৭২ সালে উচ্চ মাধ্যমিক।এই বিদ্যালয়টি প্রথম প্রতিষ্ঠিত হয়েছিল ১৯১৯ সালে, তৎকালীন সময় নাম ছিল কুলপি বরোদা মধ্য ইংরাজি বিদ্যালয়। পরবর্তীতে ১৯৪৮ সালে বিদ্যালয়ের নাম হয় কুলপি উচ্চ ইংরেজি বিদ্যালয়।

তারপর ১৯৫৪ সাল থেকে কুলপি জনপ্রিয় উচ্চ বিদ্যালয় নামাঙ্কিত হয়। আর সেই থেকে বিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবস বলা হয় ১৯৪৮ সাল। স্কুল পরিচালন সমিতির সভাপতি প্রতীক মন্ডল বলেন, বরাবরই এই বিদ্যালয়ে পড়াশুনার মান খুবই ভালো। বর্তমান বিদ্যালয়ে প্রায় ২৬০০ ছাত্র-ছাত্রী শিক্ষারত।

Related Articles

Back to top button
error: Content is protected !!