অগ্নিবীর নিয়োগের বিস্তারিত তথ্য প্রকাশ করল বায়ুসেনা

সংবাদ সংস্থা : অগ্নিপথ প্রকল্প নিয়ে দেশজুড়ে বিক্ষোভের মধ্যেই অগ্নিবীর নিয়োগের বিস্তারিত তথ্য প্রকাশ করল ভারতীয় বায়ুসেনা। জানিয়ে দেওয়া হল বায়ুসেনায় অগ্নিবীররা কী কী সুবিধে পাবেন। তথ্য প্রকাশ করে বায়ুসেনা জানিয়েছে, অগ্নিবীর হিসেবে আবেদনকারীদের অগ্নিপথ প্রকল্পের সব শর্তে সম্মত হতে হবে।

আবেদনকারীর বয়স যদি ১৮ বছরের কম হয় তাহলে আবেদনের নথিতে সাক্ষর করতে হবে তার অভিভাবককে। চাকরির ৪ বছর পর রেগুলার ক্যাডেড হিসেবে আবেদন করা সুয়োগ পাবেন অগ্নিবীররা। নিয়োগ শুরু হবে ২৪ জুন থেকে।বায়ুসেনার মতই ভালো কাজের জন্য পুরস্কার ও খেতাব মিলবে।বছরে ৩০ দিন ছুটি পাবেন অগ্নিবীররা।

চিকিত্সার সুযোগ মিলবে সেনা হাসপাতালে। চিকিত্সকের পরামর্শ মতো অতিরিক্ত ছুটি পাওয়া য়াবে। প্রভিডেন্ট ফান্ড বা গ্রাচুয়েটি পাবেন না। মাসে ৩০ হাজার। থাকছে বেতন বৃদ্ধির সুযোগ। এছাড়া যাতায়াত, ঝুঁকিপূর্ণ কাজ, পোশাকের জন্য খরচ দেওয়া হবে।

তৈরি হবে অগ্নিবীর কর্পস তহবিল। প্রতিমাসে সেই তহবিলে টাকা জমা পড়বে।অগ্নিবীররা পাবেন ৪৮ লাখ টাকার জীবন বিমা। কোনও অগ্নিবীরের মৃত্যু হলে কর্প তহবিলের অর্থ পাবে তার পরিবার। কর্মরত অবস্থায় অক্ষম হয়ে পড়লে মিলবে ৪৪ লাখ টাকা।

Related Articles

Back to top button
error: Content is protected !!