দিন আনা দিন খাওয়া পরিবারে জ্বলছে স্বপ্নের আলো, তবুও এগিয়ে যেতে চায় নামখানার সুমনা

রবীন্দ্রনাথ মন্ডল ও অমিত মন্ডল, নামখানা : ক্রমেই বেড়ে চলেছে আর্থিক অনটন। দিন আনা দিন খাওয়া পরিবারে, তবুও জ্বলছে স্বপ্নের আলো। এই স্বপ্ন আকাশ ছোঁয়া, তা সত্বেও অদম্য জেদ, “এই স্বপ্নকে ছুঁতেই হবে”। আর সেই ইচ্ছে শক্তিকে মনের মধ্যে চেপে রেখে, এগিয়ে চলেছে দক্ষিণ ২৪ পরগনা জেলার নামখানা ইউনিয়ন হাইস্কুলের একাদশ শ্রেণির ছাত্রী সুমনা মাইতি।

এবছর মাধ্যমিক পরীক্ষায় ৬৩০ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছে সুমনা। আর এই নাম্বার দেখে হতবাক হয়ে গিয়েছেন এলাকাবাসী। এমনকি বিদ্যালয়ের শিক্ষকেরাও সুমনার এই নাম্বার দেখে স্তম্ভিত। দুঃস্থ পরিবার থেকে উঠে আসা সুমনা এখন আগামীর আলো। কিন্তু এই আলো কি আগামীতে জ্বলবে? তা নিয়েই উঠছে প্রশ্ন!

সুমনার স্বপ্ন বিজ্ঞানী হওয়া। কিন্তু কিভাবে? তা জানা নেই সুমনার। তবে সুমনা জানে এই স্বপ্ন আকাশ ছোঁয়া। এগিয়ে যাওয়ার অদম্য জেদ ও ইচ্ছে শক্তি থাকলেও, আর্থিক ক্ষমতা নেই তাঁর পরিবারের। তাই এগিয়ে গিয়েও, কখনও কখনও পিছিয়ে আসে তার মন। তবুও এগিয়ে যাওয়ার স্বপ্ন তাঁর দুই চোখে।

বাবা সবজি বিক্রেতা। বাড়ি টুকুই তাঁর সম্বল। মেয়ের জেদের কাছে হতাশায় ভেঙে পড়েছেন বাবা সমরেশ মাইতি। কিভাবে সম্ভব? কিভাবে পূরণ হবে মেয়ের স্বপ্ন? নিজেও জানেন না সমরেশ বাবু। কেবল চোখ ভরা জল নিয়ে সবাইকে পাশে দাঁড়ানোর আকুতি জানান তিনি। তবে বিদ্যালয়ের শিক্ষকেরা বাড়িয়ে দিয়েছেন সহযোগিতার হাত।

এমনকি সুমনার পাশে থাকার আশ্বাসও দিয়েছেন। নামখানা ইউনিয়ন হাই স্কুলের একাদশ শ্রেণিতে বিজ্ঞান বিভাগে ভর্তি হয়েছে সুমনা। এখন তার এগিয়ে যাওয়ার স্বপ্ন।পাশে থাকুন আপনিও, এক কঠিন স্বপ্নকে বাস্তব করতে বাড়িয়ে দিন আপনার আশীর্বাদের হাত।যোগাযোগ: 8609499553

Related Articles

Back to top button
error: Content is protected !!