দর্শনে ১০০ পেয়ে নজির গড়লেও ইংরেজি নিয়ে পড়তে চান মন্দিরবাজারের ছাত্রী প্রণতি ঘোষ

সানওয়ার হোসেন, মন্দিরবাজার: গাববেড়িয়া হাইস্কুলের মেধাবী ছাত্রী প্রণতি ঘোষ উচ্চ মাধ্যমিক পরীক্ষায় দর্শন বিষয়ে ১০০-তে ১০০ পেয়ে নজর কেড়েছেন। প্রণতি দর্শনে ১০০ পেলেও স্নাতক স্তরে ইংরেজি নিয়ে পড়াশোনা করতে চান। তাঁর জন্য গর্ব অনুভব করেছেন স্কুলের শিক্ষকরা, গৃহশিক্ষক ও পরিবারের সদস্যরাও।

মন্দিরবাজার ব্লকের অন্তর্গত দয়রামপুর গ্রামের বাসিন্দা প্রণতি। উচ্চ মাধ্যমিকে বাংলায় ৯০, ইংরেজিতে ৯০, ভূগোলে ৯৭, ইতিহাসে ৮১, রাষ্ট্রবিজ্ঞানে ৮৩, দর্শনে ১০০। তাঁর মোট প্রাপ্ত নম্বর ৪৬০।প্রণতির বাবা প্রণব ঘোষ পেশায় একজন দিনমজুর। তিনি জানিয়েছেন, তাঁর মেয়ে সমস্ত বিষয় নিয়ে চর্চা করতেন।

প্রণতির গৃহশিক্ষক সুকোমল জানা জানান, এ বছর তাঁর কাছে উচ্চ মাধ্যমিকে দর্শন বিভাগের মোট ৮৩ জন ছাত্র-ছাত্রী ছিল। তাদের মধ্যে ২৬-২৭ জন ৯৯ করে নম্বর পেয়েছে। একমাত্র প্রণতি ১০০-তে ১০০ পেয়েছে। তিনি আশাবাদী ছিলেন, এবার তাঁর ছাত্রী প্রণতি ভালো কিছু করবেন। সুকোমলবাবু তাই প্রণতিকে প্রথম দিন থেকে তৈরি করতে থাকেন।

প্রণতির সাফল্যে তিনি গর্ব অনুভব করছেন এবং তাঁর শিক্ষকতা জীবনে সর্বপ্রথম এত বড় সাফল্যের জন্য তিনি উচ্ছ্বাসিত হয়ে প্রণতিকে সংবর্ধিত করেন। ৫০০ টাকার একটি চেক তুলে দেন তাঁর হাতে।

Related Articles

Back to top button
error: Content is protected !!