মেলায় মর্মান্তিক দুর্ঘটনা, প্রচণ্ড গরমে মৃত ৩, অসুস্থ বহু, শোকবার্তা মমতার

স্টাফ রিপোর্টার : উত্তর ২৪ পরগণার পানিহাটির দই-চিঁড়ের মেলায় মর্মান্তিক দুর্ঘটনা। প্রচন্ড গরম ও ভিড়ে মৃত্যু হল ৩ জনের, গুরুতর অসুস্থ আরও কয়েকজন। তাদের প্রত্যেককে খড়দহের বলরাম হাসপাতালে ভর্তি করা হয়েছে।স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রতি বছর দণ্ড মহোৎসব পালিত হয় পানিহাটি গঙ্গার তীরবর্তী মহোৎসবতলা ঘাটে।

এই দণ্ডমহোৎসবে শুধু পানিহাটি নয়, রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বৈষ্ণব ধর্মালম্বীরা ভিড় জমান।করোনা পরিস্থিতির জেরে গত ২ বছর বন্ধ ছিল এই মেলা। এই বছর ফের মেলা আয়োজিত হওয়ায় উপচে পড়ে দর্শনার্থীদের ভিড়।স্বাভাবিকভাবেই এবছরের অনুষ্ঠান ঘিরে উৎসাহ ছিল অনেক বেশি।

সকাল থেকেই কাতারে কাতারে মানুষ মেলায় আসছিলেন। বেলা বাড়তেই গরম বেড়েছিল মারাত্মক। ভিড় বাড়তে থাকায় মেলার মধ্যে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল।গরম আর ভিড়ে অসুস্থ হয়ে পড়েন কয়েকজন।প্রশাসন সূত্রে খবর, তাঁদের মধ্যে তিনজনের মৃত্যু হয়।

শুধু তাই নয়, প্রবল গরমে ৫০ জন অসুস্থ হয়ে পড়েছেন বলেও খবর।মেলার প্রাথমিক স্বাস্থ্য ক্যাম্পে তাঁদের চিকিৎসা চলছে।খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশকর্মীরা। ঘটনাস্থলে আসেন সিপিও। দ্রুত মেলা প্রাঙ্গন খালি করে দেওয়ার চেষ্টা চলে। মন্দিরের মূল ফটক বন্ধ করে দেওয়া হয়।

প্রশাসনের তরফে মেল বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।অন্যদিকে ঘটনার পরেই ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় বিধায়ক নির্মল ঘোষ।যান পুলিশের উচ্চ পদস্থ আধিকারিকরা। ঘটনায় বিস্তারিত তথ্য জেলা প্রশাসনের কাছ থেকে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আর এরপরেই ঘটনায় দুঃখপ্রকাশ করে টুইটও করেছেন তিনি। সোশ্যাল মিডিয়াতে মুখ্যমন্ত্রী লিখেছেন, ইস্কন মন্দিরে প্রবল গরমে তিনজনের মৃত্যু হয়েছে। পুলিশ কমিশনার এবং জেলাশাসক ঘটনাস্থলে যাচ্ছেন। মৃতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই খবরে মর্মাহত বলেও টুইটে লিখেছেন তিনি।

Related Articles

Back to top button
error: Content is protected !!