নিজের লক্ষ্যে অবিচল রেণু, চিকিৎসারত অবস্থায় বাঁ-হাতে লিখে শুরু জীবন যুদ্ধ

স্টাফ রিপোর্টার: সম্প্রতি নার্সিংয়ের চাকরি পেয়েছিলেন রেণু খাতুন ৷ স্ত্রী’কে রুখতে তাঁর ডান হাতের কব্জি কেটে দিয়েছে স্বামী৷ কিন্তু নিজের লক্ষ্যে অবিচল রেণু৷ দুর্গাপুরের হাসপাতালে চিকিৎসারত অবস্থাতে বাঁ-হাত দিয়েই লেখা অভ্যাস করলেন তিনি৷ডান হাত বাদ গিয়েছে রেণুর।

কিন্তু মনের জোরকে সম্বল করেই জীবনে এগিয়ে যেতে চান তিনি। ডান হাতে কোনও দিনই লিখতে পারবেন না। তা জেনে গিয়েছেন তিনি। তাই এ বার তিনি বাঁ হাতেই ‘হাতেখড়ি’ নিয়েছেন। ডান হাত বাদ যাওয়ার চার দিনের মাথায় হাসপাতালের বিছানায় শুয়ে বাঁ হাতে নিজের নাম এবং ঠিকানা লিখে ফেলেছেন রেণু।

রেণু জানিয়েছেন, ‘‘আমার স্বামী ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেছিল। ওর দায়িত্ব ছিল জীবনে আমাকে এগিয়ে যাওয়ায় সাহায্য করা। কিন্তু ও আমাকে পিছিয়ে দিতে চেয়েছিল। তবে আমি থামার মেয়ে নই। আরও এগিয়ে যেতে চাই।’’ রেণু আরও জানিয়েছেন, ‘‘আমার সঙ্গে সরাসরি সরকারের কোনও প্রতিনিধির যোগাযোগ হয়নি।

তবে সংবাদমাধ্যমে জেনেছি, চাকরি দেওয়ার ব্যবস্থা হবে। আমি চাই, আমার স্বামী এবং ওর দুই বন্ধুকে ধরে তাড়াতাড়ি শাস্তি দেওয়া হোক। বিষয়টিতে যদি মুখ্যমন্ত্রী হস্তক্ষেপ করেন, তা হলে ভাল হয়। আমি নিজের পায়ে দাঁড়াতে চাই।’’

Related Articles

Back to top button
error: Content is protected !!