বিজেপি থেকে বহিষ্কৃত নূপুর শর্মা

সংবাদ সংস্থা : টেলিভিশনের অনুষ্ঠানে প্রকাশ্যে হজরত মহম্মদকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের জেরে মুখপাত্র নূপুর শর্মাকে দল থেকে বরখাস্ত করল বিজেপি।সম্প্রতি একটি সংবাদমাধ্যমের বিতর্কসভায় গিয়ে একটি বিশেষ সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত দেওয়া অভিযোগ উঠেছে বিজেপির মুখপাত্র নুপূর শর্মার বিরুদ্ধে। ওই অভিযোগের ভিত্তিতে নূপুরের বিরুদ্ধে মামলাও রুজু হয়েছে।

তা নিয়ে শোরগোলের আবহে রবিবার বেলার দিকে দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অরুণ সিংহের স্বাক্ষর করা বিবৃতি প্রকাশ করেছে বিজেপি। তাতে লেখা হয়, ‘বিজেপি কোনও ধর্মেরই বিরুদ্ধে নয়। কোনও ধর্ম বা সম্প্রদায়কে অবমাননা করার আদর্শে বিশ্বাস করে না বিজেপি। এই ধরনের দর্শন বিজেপি প্রচারও করে না।’

ভারতীয় সংবিধান যে প্রত্যেক নাগরিককেই নিজের ধর্ম পালনের অধিকার দিয়েছে, তাও উল্লেখ করা হয়েছে ওই বিবৃতিতে। যদিও এই বিবৃতি মুখপাত্রের মন্তব্যের প্রেক্ষিতে কি না, তা স্পষ্ট করে বলা হয়নি।এর পরেই দলের নূপুরকে চিঠি পাঠায় দলের শৃঙ্খলারক্ষা কমিটি।

চিঠিতে বলা হয়, বিভিন্ন বিষয়ে দলীয় অবস্থানের বিরুদ্ধ মতামত প্রকাশ করে দলীয় সংবিধানের ১০ নম্বর ধারা লঙ্ঘন করেছেন নূপুর। তাই তাঁকে দল থেকে বরখাস্ত করা হচ্ছে। নূপুর ছাড়াও দিল্লি বিজেপির মিডিয়া ইন-চার্জ নবীন কুমার জিন্দলকেও বরখাস্ত করা হয়েছে।

Related Articles

Back to top button
error: Content is protected !!