খবরজেলা

কাকদ্বীপ মহকুমায় মাধ্যমিকে প্রথম, রাজ্যে ১৩তম সানিয়া

রবীন্দ্রনাথ মণ্ডল, সাগর: শুক্রবার মধ্যশিক্ষা পর্ষদের মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা হল। অন্যবারের মতোই কলকাতা থেকে জেলায় জয়জয়কার। এবারের মাধ্যমিক পরীক্ষায় কাকদ্বীপ মহকুমার প্রথম ও রাজ্যে ১৩ তম হয়েছে সানিয়া রহমান। তার প্রাপ্ত নম্বর ৬৮০। সানিয়া দক্ষিণ ২৪ পরগনা জেলার সাগর ব্লকের সুন্দরবন জনকল্যাণ সংঘ বিদ্যানিকেতনের ছাত্রী।

বাড়ি দক্ষিণ ২৪ পরগনার সাগর ব্লকের কমলপুরে। সানিয়ার বাবা মসিউর রহমান পেশায় শিক্ষক ও মা স্বাস্থ্যকর্মী। সানিয়া ভবিষ্যতে ডাক্তার হয়ে মানুষের সেবা করতে চায়। সানিয়ার ফলাফলে আনন্দের আত্মহারা বাবা-মা। খুশি স্কুলের শিক্ষক থেকে প্রতিবেশীরা। সানিয়ার বাবা মসিউর রহমান বলেন, মেয়ের এই ফলাফলে আমরা খুব খুশি। মেয়ে বড় হয়ে ডাক্তার হতে চায়।

যথাসাধ্য চেষ্টা করব মেয়ের ইচ্ছাপূরণের জন্য। সানিয়ার ফলাফলে খুশি স্কুলের শিক্ষকরাও। সুন্দরবন জনকল্যাণ সংঘ বিদ্যানিকেতনের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিকাশরঞ্জন মণ্ডল বলেন, সানিয়া রাজ্যে ১৩ তম জায়গা করে নিয়েছে, যা আমাদের স্কুলকে গৌরবান্বিত করেছে। আমরা খুব খুশি। সানিয়া পঞ্চম শ্রেণি থেকে আমাদের স্কুলে পড়াশোনা করত।

পড়াশোনার প্রতি অদম্য জেদ ছিল তার। আদর্শ ছাত্রছাত্রী হতে গেলে যা দরকার, প্রায় সমস্তটাই ছিল সানিয়ার মধ্যে। তার এই অদম্য জেদ তাকে জীবনে সাফল্য এনে দিয়েছে। আমরা স্কুলের পক্ষ থেকে সানিয়াকে বরণ করেছি। সানিয়ার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

এ বিষয়ে সাগর পঞ্চায়েত সমিতির সভাপতি স্বপনকুমার প্রধান বলেন, শিক্ষা ক্ষেত্রে দক্ষিণ ২৪ পরগনার মধ্যে সাগর ব্লক সবসময় এগিয়ে। আর সেই জায়গাটা ধরে রেখেছে আমাদের সানিয়া। সানিয়াকে ও তার পরিবারকে এই সাফল্যের জন্য অভিনন্দন জানাই ও তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

Related Articles

Back to top button

Notice: Undefined offset: 0 in /home2/biswasam/public_html/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924
error: Content is protected !!