স্থায়ী নদীবাঁধের দাবিতে ডেপুটেশন নামখানায়

রবীন্দ্রনাথ মণ্ডল ও অমিত মণ্ডল, নামখানা: পরিবেশবান্ধব নদীবাঁধ তৈরি সহ একাধিক দাবিতে এপিডিআরের পক্ষ থেকে ডেপুটেশন জমা দেওয়া হল নামখানার বিডিও অফিসে। আয়লা থেকে ইয়াস বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ হানা দিয়েছে সুন্দরবনের বুকে। প্রচণ্ড ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে সুন্দরবনের মানুষ। বাদ পড়েনি নামখানা ব্লকও।

বারবার নদীবাঁধ ভাঙছে। নদীর জলে প্লাবিত হয়েছে নামখানা ব্লকের নদী উপকূলবর্তী গ্রামগুলি। সবথেকে বেশি ক্ষতি হয়েছে গতবছর ইয়াসের প্রবল জলোচ্ছ্বাসে। এক বছর কেটে গেলেও স্থায়ী নদীবাঁধ নির্মাণ করা হয়নি। তাই নামখানা ব্লকে স্থায়ী পরিবেশবান্ধব নদীবাঁধ নির্মাণ করে সুন্দরবনবাসীর জীবন-জীবিকা সুনিশ্চিত করা সহ কয়েক দফা দাবিতে এদিন এপিডিআরের পক্ষ থেকে ডেপুটেশন দেওয়া হয় বিডিও অফিসে।

নামখানার সহ সমষ্টি উন্নয়ন আধিকারিক জানিয়েছেন, তাঁদের পক্ষে নদীবাঁধ নির্মাণের খুব একটা কিছু করার নেই। যা করার করবে সেচ দপ্তর। তিনি জানিয়েছেন, যত শীঘ্র সম্ভব ডেপুটেশনের দাবিগুলো সেচ দপ্তরকে অবগত করা হবে। তবে এপিডিআরের পক্ষ থেকে দাবি করা হয়, ইয়াসের পর নামখানা ব্লকের নদীবাঁধ নির্মাণের জন্য প্রচুর টাকা সরকারিভাবে দেওয়া হয়েছে। কিন্তু ব্যাপক দুর্নীতি হয়েছে। নদীবাঁধের কাজ সম্পন্ন হয়নি।

Related Articles

Back to top button
error: Content is protected !!