এসএসসিতে ৩৮১ জনকে ভুয়ো নিয়োগ, রিপোর্ট বাগ কমিটির

স্টাফ রিপোর্টার : গ্রুপ-সি নিয়োগ দুর্নীতির অনুসন্ধান রিপোর্ট জমা পড়ল কলকাতা হাইকোর্টে৷ শুক্রবার অরুণাভ বন্দ্যোপাধ্যায়, বিচারপতি রঞ্জিতকুমার বাগের কমিটি এসএসসি-র গ্রুপ-সি পদে নিয়োগ সংক্রান্ত অনুসন্ধান রিপোর্ট জমা দিলেন বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে। রিপোর্টে পরিষ্কার উল্লেখ করা হয়েছে, মোট ৩৮১ জনকে সল্টলেকের আনন্দলোক হাসপাতালের কাছে নতুন ভবন থেকে প্যানেলের মেয়াদ শেষের পরেও বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে।

নম্বর বাড়িয়ে এবং ওএমআর শিটে গন্ডগোল করে নিয়োগ করা হয়েছে তাঁদের। ৩৮১ জনের মধ্যে ২২২ জন পরীক্ষাই দেননি। বাকিরা পাশ করেননি। উপদেষ্টা কমিটির আহ্বায়ক শান্তিপ্রসাদ সিংহ নিয়োগের সুপারিশ করেন। ভুয়ো নিয়োগপত্র তৈরি করেছিলেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়।সেইসঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের অনুমোদনের ভিত্তিতে যে উপদেষ্টা কমিটি হয়েছিল, তা বেআইনি বলে দাবি করা হয়েছে রিপোর্টে।

পাশাপাশি স্কুল সার্ভিস কমিশনের আঞ্চলিক চেয়ারম্যান সুবিরেশ ভট্রাচার্য, শর্মিলা মিত্র, চৈতালী ভট্টাচার্য, মহুয়া বিশ্বাস, শুভজিৎ চট্রোপাধ্যায়ের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার কথা উল্লেখ করা হয়েছে। কারণ তাঁরাও এই ভুয়ো নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে জড়িত।এদিন এই রিপোর্ট জমা পড়ার পর এসএসসি নিয়োগ মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ বজায় রাখে ডিভিশন বেঞ্চ। আগামী ১৮ মে মামলার রায় ঘোষণা।

Related Articles

Back to top button
error: Content is protected !!