অবৈধ গাড়ি চলাচল বন্ধ ও বেহাল রাস্তা মেরামতের দাবিতে অবরোধ রায়দিঘিতে

সানওয়ার হোসেন, রায়দিঘি: বৃহস্পতিবার সুন্দরবন জোনে একাধিক সিন্ডিকেটের বাস অবরোধ করে রায়দিঘির বিডিও অফিসে ডেপুটেশন দিলেন বাস মালিক ও শ্রমিকরা।এদিনের এই বিক্ষোভ কর্মসূচিতে নেতৃত্ব দেন বাস ও মিনিবাস সংগঠনের কর্মকর্তারা। তাঁদের দাবি, একদিকে দিনের পর দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেট্রোপণ্যের দাম। কিন্তু সেই তুলনায় বাড়েনি বাসভাড়া। অন্যদিকে, রুটে চলছে বহু অবৈধ গাড়ি। পাশাপাশি রায়দিঘি রোডের বেহাল দশার কারণে ঘন ঘন নষ্ট হচ্ছে গাড়ির নানান যন্ত্রাংশ।

সেকারণেই এদিন রায়দিঘির বিডিও অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি করেন সুন্দরবন জেলার বাস এবং মিনিবাসের মালিক ও শ্রমিকরা।জয়েন্ট কমিটি অফ বাস মিনিবাস অপারেটরস অ্যাসোসিয়েশনেরর সভাপতি রইচ মোল্লা বলেন, আমরা বাস মালিকরা রুটে বৈধভাবে গাড়ি চালিয়েও উপযুক্ত মর্যাদা পাচ্ছি না। অথচ প্রশাসনের নাকের ডগায় অবৈধ গাড়িগুলি রমরমিয়ে ব্যবসা করছে।

মথুরাপুর ২নং ব্লক উন্নয়ন আধিকারিকের নিকট ডেপুটেশন দেওয়া হয়। বিডিও’র তরফে সমস্যা সমাধানের চেষ্টা করার লিখিত প্রতিশ্রুতি দেওয়া হয় বিক্ষোভকারীদের। প্রায় দু’ঘণ্টা অবরোধ চলে রায়দিঘির কোম্পানির ঠেকে। এক সপ্তাহের মধ্যে সুরাহা না হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামবেন মিনিবাস সংগঠনের কর্মকর্তারা।

Related Articles

Back to top button
error: Content is protected !!