উইম্বলডনে নিষিদ্ধ রাশিয়া-বেলারুশ, কড়া সমালোচনায় নাদাল-জকোভিচ

সংবাদ সংস্থা : চলতি বছরে উইম্বলডন খেলা হবে না রাশিয়ার দানিল মেদভেদেভ, অ্যানাস্তাসিয়া পোটাপোভা, অ্যানাস্তাসিয়া পাভলুচেঙ্কোভাদের ৷ ঘাসের কোর্টে নেই ভিক্টোরিয়া আজারেঙ্কাও । ইউক্রেনের উপর রাশিয়ার ‘অযাচিত’ আক্রমণের জেরে অল ইংল্যান্ড ক্লাবের ঘাসের কোর্টে নেই কোনও রাশিয়ান খেলোয়াড় ৷ খেলতে পারবেন না বেলারুশের খেলোয়াড়রাও ৷

সবমিলিয়ে যুদ্ধের আবহে নিজেদের সিদ্ধান্তেই অনড় রয়েছে যুক্তরাজ্য সরকার৷ তারপরেই উম্বলডনের সমালোচনায় সরব হলেন রাফায়েল নাদাল, নোভাক জকোভিচরা ।রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই রাশিয়ার খেলোয়াড়দের ‘কালো’ তালিকাভুক্ত করা শুরু করেছে বিশ্বের একাধিক ক্রীড়া নিয়ামক সংস্থা । নিষিদ্ধ করা হয়েছিল বেলারুশের খেলোয়াড়দেরও ।

রাফায়েল নাদাল বলেন, “আমার রাশিয়ান বন্ধু, সতীর্থদের সঙ্গে অন্যায় হচ্ছে । যুদ্ধ সংক্রান্ত কোনও বিষয়েই তাঁদের কোনও দোষ নেই, ওরা দায়ী নয় । উইম্বলডন কর্তৃপক্ষের নিজেদের সিদ্ধান্ত বিবেচনা করে দেখা উচিৎ । সরকার এই বিষয়ে ওদের জোর করতে পারে না ।” জকোভিচ বলেন, ” এরকম প্রতিযোগিতায় খেলতে না পারাটা খুবই হতাশাজনক । আমি কোনওভাবেই উইম্বলডন কর্তৃপক্ষকে সমর্থন করছি না । যা হচ্ছে তা খুবই অন্যায় ।”

Related Articles

Back to top button
error: Content is protected !!