আনন্দ মুখর সাহিত্য পত্রিকা ও পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত হল সাহিত্য উৎসব

বিশ্ব সমাচার, কাকদ্বীপ : আনন্দ মুখর সাহিত্য পত্রিকা ও পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত হল “বকখালি সাহিত্য উৎসব ২০২২”। শনিবার দক্ষিণ ২৪ পরগনা জেলার নামখানা ব্লকের বকখালির প্রবর্তক আশ্রমে এই সাহিত্য উৎসবের আয়োজন করা হয়। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষাবিদ পরমেশ্বর মন্ডল, কবি ওয়াজেদ আলী, সাহিত্যিক ভাগ্যধর বারিক, কবি ও সাহিত্যিক তথা গ্রীন ওয়ার্ল্ড পত্রিকার সম্পাদক শ্রীমন্ত কুমার মন্ডল সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এদিন সাহিত্য উৎসবে কবি, সাহিত্যিক ও বিশিষ্ট গুণীজনদের কবি সামসুল হক স্মৃতি সম্মান, তেভাগার অহল্যা বাতাসি স্মৃতি সম্মান এবং স্বাধীনতা সংগ্রামী বীরেন্দ্রনাথ শাসমল স্মৃতি সম্মান তুলে দেওয়া হয়। এ বিষয়ে আনন্দ মুখর সাহিত্য পত্রিকা ও পরিষদের সম্পাদিকা সুপর্ণা রায় জানান, “প্রতিবছরই আনন্দ মুখর সাহিত্য পত্রিকা ও পরিষদের পক্ষ থেকে বিভিন্ন জেলায় এই সাহিত্য উৎসব উদযাপন করা হয়। এবছর বকখালিতে সাহিত্য উৎসব উদযাপন করা হল।

এই সাহিত্য উৎসবে প্রতিবছরই কৃতি কবি, সাহিত্যিক ও গুণীজনদের সম্মান তুলে দেওয়া হয়।” তবে এ বছর প্রবীণ সাংবাদিক তথা বিশ্ব সমাচার পত্রিকার প্রতিষ্ঠাতা ঁঅনুকূলচন্দ্র দাস মহাশয়কে তেভাগার অহল্যা বাতাসি স্মৃতি সম্মান জ্ঞাপন করা হয়। এদিন তাঁর পুত্রের হাতে এই সম্মান তুলে দেন আয়োজক পত্রিকার সম্পাদিকা সুপর্ণা রায়। এছাড়াও এদিন প্রায় ৪০ জন কবি ও সাহিত্যিক এবং ২০ জন গুণী ব্যক্তিত্বের হাতে এই সম্মান তুলে দেওয়া হয়।

Related Articles

Back to top button
error: Content is protected !!