পাথরপ্রতিমায় নদীবাঁধে জোড়াতালি দিয়ে মেরামতের কাজ, অভিযোগ কংগ্রেসের

রবীন্দ্রনাথ সামন্ত, পাথরপ্রতিমা: নদীবাঁধে জোড়াতালি দিয়ে কাজ করার অভিযোগ উঠল পাথরপ্রতিমায়। অভিযোগ করা হয়েছে পাথরপ্রতিমা ব্লক কংগ্রেসের পক্ষ থেকে। ব্লক কংগ্রেসের সভাপতি শুভ্রাংশুশেখর নায়েক অভিযোগ করেন, গত অমাবস্যার কোটালে ব্রজবল্লভপুর গ্রাম পঞ্চায়েতের ছোট রাক্ষসখালি মৌজায় সিনদিরা বাড়ি টেকায় ৩০০ মিটার কার্জন ক্রিক নদীবাঁধে ধস নেমেছিল। প্রতি বছর এভাবে নদীবাঁধে ধস নামে, নাহলে ভেঙে যায়।

আর প্রতিবার জোড়াতালি দিয়ে কোনও রকমে মেরামতের কাজ করা হয় বলে অভিযোগ। এবারও তাই করা হচ্ছে। এভাবে বার বার নদীবাঁধ জোড়াতালি দিয়ে মেরামতের ফলে বহু টাকার অপচয় হচ্ছে। আর স্থানীয় মানুষজনকে প্রায় সময় আতঙ্কে দিন কাটাতে হয়। অথচ স্থায়ীভাবে ওখানে নদীবাঁধ নির্মাণ করা হচ্ছে না বলে শুভ্রাংশুবাবুর অভিযোগ। প্রশাসনকে বারবার জানিয়েও কোন ফল মেলেনি বলে তিনি জানান।

নদীবাঁধে ধস নামার পর ওখানে মেরামতের কাজ চলছে বলে সেচ দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে। বিষয়টি নিয়ে পাথরপ্রতিমা পঞ্চায়েত সমিতির খাদ্য কর্মাধ্যক্ষ মতিলাল মাইতি জানান, ওই নদীবাঁধে সেচ দপ্তরের পক্ষ থেকে এখন কাজ চলছে। তবে স্থায়ীভাবে নদীবাঁধ তৈরির জন্য সরকারের কাছে আবেদন করা হয়েছে। ব্লক কংগ্রেস কাজের কাজ কিছু না করে রাজনীতির জন্য মিথ্যা অভিযোগ করছে বলে জানান মতিলালবাবু।

Related Articles

Back to top button
error: Content is protected !!