মদের সঙ্গে রাসায়নিক মিশিয়ে খেয়ে মৃত ৪, অসুস্থ ২

প্রদীপ কুমার সিংহ, বারুইপুর : মদের আসরে ঘটলো বিপত্তি। জল ভেবে রাসায়নিক মিশিয়ে মদের সঙ্গে খেয়ে অসুস্থ হয়ে পড়লেন ৬ জন। এই ঘটনায় বুধবার বিকেল পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। আরও দু’জন আশঙ্কাজনক অবস্থায় কলকাতার চিত্তরঞ্জন হাসপাতালে ভর্তি রয়েছেন। ঘটনাটি ঘটেছে, দক্ষিণ ২৪ পরগনা জেলার বারুইপুর থানার কৃষ্ণমোহন রেলস্টেশন সংলগ্ন উত্তর রানা এলাকায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কৃষ্ণমোহন রেল গেটের কাছে রথীন গায়েনের বাড়িতে গত রবিবার থেকে মনসা ঠাকুরের পূজা উপলক্ষ্যে গানের আসর বসেছিল।

মঙ্গলবার দিন ছিল এই পুজোর শেষ দিন। এদিন রথীনের বাড়ির পাশের একটি পোল্ট্রি ফার্মে বসে কয়েকজন মদ খাচ্ছিলেন। কিন্তু মদের আসরে হঠাৎই জল শেষ হয়ে যায়। এরপরই ওই পোল্ট্রি ফার্মে রাখা একটি ড্রামের দিকে তাঁদের চোখ পড়ে। আর ওই ড্রামের মধ্যেই ছিল তরল রাসায়নিক। সেই রাসায়নিককে জল ভেবে মদের সঙ্গে মিশিয়ে তাঁরা খেয়ে ফেলেন। এ বিষয়ে স্থানীয় বাসিন্দারা জানান, কিছুক্ষণ পরেই ৬ জন মাটিতে শুয়ে পড়ে ছটফট করতে থাকেন। সঙ্গে সঙ্গে তাঁদের উদ্ধার করে বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ৩ জনকে মৃত বলে ঘোষণা করেন।

পরে বাকি ৩ জনের শারীরিক অবস্থার অবনতি হলে, তাঁদের কলকাতার একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বুধবার সকালে আরও ১ জনের মৃত্যু হয়েছে বলে জানা যায়। তবে আশঙ্কাজনক অবস্থায় বাকি দু’জন কলকাতার চিত্তরঞ্জন হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাস্থলে একাধিক পুলিশকর্মী গিয়ে নমুনা সংগ্রহ করেছেন। মৃত ব্যক্তিদের দেহ উদ্ধার করে পুলিশ ময়না তদন্তে পাঠিয়েছে। একই সঙ্গে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Related Articles

Back to top button
error: Content is protected !!