বিরোধীদের বিদ্রূপ করবেন না, মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়ে বার্তা মনের

সংবাদ সংস্থা : শহিদ ভগৎ সিংহের গ্রাম খটকর কালানে পঞ্জাবের ১৭তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন আম আদমি পার্টি (আপ)-র নেতা ভগবন্ত মান। বুধবার রাজ্যপাল বানোয়ারিলাল পুরোহিত তাঁকে শপথবাক্য পাঠ করান।খটকর কালানে বুধবারের শপথ গ্রহণ কর্মসূচিতে হাজির ছিলেন আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল, দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া, দলের নেতা সঞ্জয় সিংহ এবং পঞ্জাবের নবনির্বাচিত আপ বিধায়কেরা।

নিপাপত্তার জন্য মোতায়েন করা হয়েছিল ১০ হাজারেরও বেশি পুলিশকর্মী ও অফিসারকে। মুখ্যমন্ত্রী পদে দায়িত্ব নিয়েই আপ বিধায়ক এবং নেতাদের উদ্দেশে মান বিরোধীদের বিদ্রূপ না করার বার্তা দেন। তিনি বলেন, ‘‘গণতন্ত্রে বিরোধীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।’’ বুধবার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরে তিনি আরও বলেন, ‘‘আজ আমি এখানে কারও সঙ্গে বিবাদ করতে আসিনি। আমি পঞ্জাবের প্রত্যেকের মুখ্যমন্ত্রী।

এমনকি, যাঁরা আমাদের দলকে ভোট দেননি, তাঁদেরও।’’সেই সঙ্গে মানের দাবি,‘‘আমরা যে সঠিক ভাবে সরকার পরিচালনা করতে পারি, এ বার তাঁর পরিচয় পাবেন পঞ্জাববাসী।’’ ভগৎ সিংহের উদ্ধৃতিও এসেছে তাঁর বক্তৃতায়— ‘‘ভালবাসার জন্মগত অধিকার সকলেরই রয়েছে। এ বার না হয় দেশের মাটিতে ভালবাসা যাক।’’

Related Articles

Back to top button
error: Content is protected !!