১২ এপ্রিল আসানসোল ও বালিগঞ্জে উপনির্বাচন , গণনা ১৬ এপ্রিল

স্টাফ রিপোর্টার : আসানসোল ও বালিগঞ্জের উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করল নির্বাচন কমিশন। আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন হবে ১২ এপ্রিল। ওই একই দিনে উপনির্বাচন হবে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে। মনোনয়নপত্র জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হবে ১৭ মার্চ থেকে। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২৪ মার্চ। ভোট গণনা হবে ১৬ এপ্রিল।আসানসোল লোকসভা কেন্দ্রের সাংসদ ছিলেন তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে তিনি বিজেপির টিকিটে প্রার্থী হয়ে জয়ী হয়েছিলেন আসানসোল লোকসভা কেন্দ্র থেকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রিসভার সদস্যও ছিলেন। কিন্তু সম্প্রতি মোদীর মন্ত্রিসভার সম্প্রসারণের সময় মন্ত্রিত্ব খোয়াতে হয় বাবুল সুপ্রিয়কে। আর তারপরই বিজেপি ত্যাগ করে তৃণমূলে যোগ দেন তিনি। সেই সঙ্গে বিজেপি টিকিটে হওয়া সাংসদ পদও ত্যাগ করেছিলেন তিনি। ফলে আসানসোল লোকসভা কেন্দ্রটি অভিভাবকহীন হয়েই পড়ে ছিল।

এবার ১২ এপ্রিল আসানসোলবাসী তাদের নতুন জনপ্রতিনিধি বেছে নেবেন।এর পাশাপাশি বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা বর্ষীয়ান নেতা সুব্রত মুখোপাধ্যায়ও প্রয়াত হয়েছেন। সেই কারণে, বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রেও উপনির্বাচন হবে ওই একই দিনে।

Related Articles

Back to top button
error: Content is protected !!