কেরলে সন্ন্যাসিনী ধর্ষণে অভিযুক্ত বিশপ ফ্রাঙ্কো নির্দোষ, জানাল আদালত

সংবাদ সংস্থা : শুক্রবার
কেরলের সন্ন্যাসিনী ধর্ষণের মামলায় অভিযুক্ত বিশপ ফ্রাঙ্কো মুলাক্কাল বেকসুর খালাস পেলেন। কোট্টায়ামের অতিরিক্ত দায়রা আদালত বিশপ ফ্রাঙ্কোকে নির্দোষ ঘোষণা করল। আদালতের রায় শোনার পর ফ্রাঙ্কো বললেন, ‘মহান ঈশ্বরের কৃপা’।

২০১৮ সালে কেরলের এক সন্ন্যাসিনী ধর্ষণের অভিযোগ আনেন বিশপ ফ্রাঙ্কো মুলাক্কালের বিরুদ্ধে। তাঁর অভিযোগ ছিল, ২০১৪ থেকে ২০১৬-এর মধ্যে ১৩ বার তাঁকে যৌন নির্যাতন করেছিলেন বিশপ। প্রথম ঘটনা ২০১৪ সালের ৫ মে-র। ওই দিন বিশপ ফ্রাঙ্কো বিশেষ কাজে কুরাভিলাঙ্গার কনভেন্টে এসেছিলেন। সেদিন রাতে ওই সন্ন্যাসিনীকে নিজের ঘরে ডাকেন তিনি।

এরপরই নাকি সন্ন্যাসিনীর উপর যৌন নির্যাতন চালান। যদিও বিশপ ফ্রাঙ্কো প্রথম থেকেই দাবি করে আসছিলেন, সমস্ত অভিযোগই “ভিত্তিহীন ও বানানো”। ঘটনা রাজনৈতিক রংও পায়। বহু সন্ন্যাসিনী, বুদ্ধিজীবী ও রাজনৈতিক নেতা বিশপের গ্রেপ্তারির দাবিতে বিক্ষোভ দেখান। এরপর ২০১৮ সালে বিশপ ফ্রাঙ্কোকে গ্রেপ্তার করা হয়। ওই বছরের ১৫ সেপ্টেম্বরে নিজের পদ থেকে সরেও দাঁড়ান বিশপ। তবে এদিন কোট্টায়াম অতিরিক্ত দায়রা আদালতের বিচারকরা অন্য কথাই বললেন। সন্ন্যাসিনীর অভিযোগের প্রমাণ মেলেনি বলেই জানা গিয়েছে। সেই কারণেই নির্দোষ ঘোষণা করা হয়েছে বিশপ ফ্রাঙ্কো মুলাক্কালকে।

Related Articles

Back to top button
error: Content is protected !!