মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে বারুইপুরে জমি জরিপের জট কাটল

বিশ্ব সমাচার, বারুইপুর: মুখ্যমন্ত্রীকে বলার সাতদিনের মধ্যেই কাজ। মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকের পরেই নড়ে চড়ে বসে রাজ্যের ভূমি ও ভূমি রাজস্ব দপ্তর। কয়েক বছর পর বারুইপুর পুরসভা এলাকায় জমি জরিপের কাজ শুরু করল ভূমি সংস্কার দপ্তর। বুধবার শিবানীপীঠ ও দত্তপাড়া এলাকায় যায় ১৫ সদস্যের একটি দল।

এতে ছিলেন পুর প্রশাসক শক্তি রায়চৌধুরী, বারুইপুরের বিএলআরও, আলিপুরের ডেপুটি বিএলআরও সহ অন্যান্য আধিকারিকরা। গত ২৯ ডিসেম্বর সাগরে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের কাছে জমি জরিপ বন্ধ থাকার বলে অভিযোগ করেছিলেন বারুইপুরের পুর প্রশাসক শক্তি রায়চৌধুরী।

এ দিন শক্তিবাবু বলেন, জমি হাঙরদের মদতে একই জমি দু’বার করে বিক্রি হয়ে যাছিলো। বার বার এই সমস্যার জন্য মামলা হওয়ায় হাইকোর্ট ছুটতে হচ্ছিল। পুর নাগরিকরা ট্যাক্স দিয়েও হয়রান হচ্ছিলেন। কয়েক বছর ধরেই জমি জরিপের কাজ বন্ধ ছিল। তাই অভিযোগ জানাতে বাধ্য হয়েছিলাম। এদিন জমি জরিপ শুরু হওয়ায় মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমি আশাবাদী মার্চ মাসের মধ্যেই জমির পরচা বেরিয়ে যাবে।

এদিন আলিপুর ভূমি ও ভূমি রাজস্ব দপ্তর থেকে ফিল্ড ওয়ার্কের পর বিকালে বারুইপুর পুরসভার এ নিয়ে প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হয়। এখানে উপস্থিত ছিলেন বারুইপুর পুরসভার মুখ্য প্রশাসক শক্তি রায়চৌধুরী, স্বপন মণ্ডল সহ অন্যান্য বিদায়ী কাউন্সিলররা এবং পুরসভার আধিকারিকরা, বিএলআরও অফিসের আধিকারিকরা। বৈঠকে বলা হয়েছে, বারুইপুরে জমি জরিপের কাজ পুরোদমে আগামী মার্চ, এপ্রিলের মধ্যেই শুরু করা যাবে।

Related Articles

Back to top button
error: Content is protected !!