কোভিড বিধি মেনে গঙ্গাসাগর মেলা করতে চায় রাজ্য

স্টাফ রিপোর্টার : গঙ্গাসাগর মেলা নিয়ে কলকাতা হাই কোর্টকে নিজের অবস্থান জানাল রাজ্য।করোনার রক্তচক্ষুর মাঝে গঙ্গাসাগর মেলা বন্ধ হোক। এক জনস্বার্থ মামলার পরিপ্রেক্ষিতে মেলা নিয়ে রাজ্য সরকারের মতামত জানতে চেয়েছিল কলকাতা হাই কোর্ট।

বৃহস্পতিবার সেই মামলার শুনানিতে রাজ্যের এজি সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, ‘‘পুণ্যার্থীদের জন্য অনলাইনে বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে। ই-স্নান ও ই-দর্শন করানোর ব্যবস্থা করা হয়েছে। সমস্ত ধরনের কোভিড মানা হচ্ছে। কলকাতা থেকে সাগর সকলের টিকাকাকরণ হয়ে গিয়েছে। ২ কিমি এলাকা জুড়ে মেলা। এবার ৫ লক্ষের বেশি হবে না পূণ্যার্থী সমাগম হবে না।’’ এজি-র বক্তব্যের পর পালটা সওয়াল করেন মামলাকারীরা।

তাঁদের প্রশ্ন, ‘‘রাজ্য সরকার কলকাতা কলকাতা চলচ্চিত্র উৎসব বন্ধ করে দিয়েছে শুধুমাত্র ৪ জন কোভিড পজিটিভ হয়েছে বলে। এক দিনে সংক্রমিতের সংখ্যা প্রায় ৫৫ শতাংশ বেড়েছে। টিকাকাকরণ করে সংক্রমণ আটকানো যাচ্ছে না। এই পরিস্থিতি মেলার ব্যবস্থাপনা করে কী ভাবে সংক্রমণ আটকানো যাবে।

চারধাম যাত্রা বন্ধ করে দিয়েছিল উত্তরাখন্ড হাই কোর্ট। যদি চলচ্চিত্র উৎসব বন্ধ করা হয়। তবে গঙ্গাসাগর মেলাও বন্ধ করা উচিত।’’ দু’পক্ষের সওয়াল-জবাবের পর এদিন গঙ্গাসাগর মেলার ভবিষ্যৎ নিয়ে রায়দান স্থগিত রাখেন বিচারপতিরা।কলকাতা হাই কোর্টের নির্দেশ, পরে সংশ্লিষ্ট ওয়েবসাইটে আপলোড করা হবে।

Related Articles

Back to top button
error: Content is protected !!