৪ পুরনিগমের ভোটের নিরাপত্তায় রাজ্য পুলিশই, জানাল নির্বাচন কমিশন

স্টাফ রিপোর্টার : আগামী ২২ তারিখ চার পুরনিগমের ভোট হবে রাজ্য পুলিশ দিয়ে। বুধবার নির্বাচন কমিশনের দপ্তরে নিরাপত্তা সংক্রান্ত বৈঠকের পর চূড়ান্ত সিদ্ধান্ত জানালেন কমিশনের কর্তারা।চার পুরনিগমের ভোট সুষ্ঠু করতে মোট ৫ জন বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করেছে কমিশন। বুধবার দুপুরে তাঁদের সঙ্গে বৈঠকে করে রাজ্য নির্বাচন কমিশন।পর্যবেক্ষকদের সঙ্গে বৈঠক শেষ হওয়ার পরই মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও রাজ্য পুলিশের ডিজির সঙ্গে আলোচনায় বসেন নির্বাচন কমিশনার সৌরভ দাসের।

সেখানেই রাজ্য পুলিশের তত্বাবধানে ভোট করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।সূত্রের খবর, এই মুহূর্তে রাজ্যের করোনা পরিস্থিতি উদ্বেগজনক।এই অবস্থায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের আনা ঝুঁকিপূর্ণ বলে মনে করছে কমিশন। এর আগে বিধানসভা নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা ভিন রাজ্য থেকে এখানে এসেছিলেন ভোটের ডিউটি করতে। কিন্তু পরে দেখা যায়, তাঁদের অনেকেই করোনা আক্রান্ত হয়েছেন।

এবার সেই ঝুঁকি এড়াতে ভিন রাজ্য থেকে নিরাপত্তারপক্ষীদের ভোটের কাজে আনার পক্ষপাতী নয় রাজ্য নির্বাচন কমিশন। রাজ্য পুলিশের উপরই তাই ভরসা রাখা হচ্ছে। কমিশন সূত্রে খবর, কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এবং ভোটারদের ভয় কাটাতে প্রতিটি বুথে সশস্ত্র পুলিশ মোতায়েন করার কথা বলেছে নির্বাচন কমিশন।

Related Articles

Back to top button
error: Content is protected !!