মাস্কবিহীন যাত্রী ধরা পড়লেই জরিমানা, কাউন্টার ৭টা পর্যন্ত, জানাল রেল

স্টাফ রিপোর্টার : করোনা রুখতে ফের রাজ্যজুড়ে কড়া বিধি আরোপ করা হচ্ছে। কিন্তু সপ্তাহের প্রথম দিনেই রাজ্যের বিভিন্ন স্টেশন থেকে উঠে এল বিধি ভঙ্গের ছবি। ৫০ শতাংশের অনেক বেশি যাত্রীই যাতায়াত করছেন লোকাল ট্রেনে। সামাজিক দূরত্ব নেই বললেই চলে।এর আগেও বিধি নিষেধ জারি থাকার সময় দেখা গিয়েছে, অনেক ক্ষেত্রে মাস্ক না পরলে জরিমানা দিতে হয়েছে যাত্রীদের। এবারও সেই নিয়ম বলবৎ থাকছে বলে জানিয়েছে রেল।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন, যাত্রীরা মাস্ক পরেছেন কি না, তা দেখার জন্য বিশেষ অভিযান চালানো হবে। আচমকা ট্রেনের মধ্যে পরিদর্শন করা হতে পারে। কারও মুখে মাস্ক না দেখা গেলেই নেওয়া হবে জরিমানা।অনেক যাত্রীদের মধ্যেই প্রশ্ন তৈরি হয়েছে, সন্ধে ৭ টা পর্যন্ত ট্রেন চললে তারপর কী হবে? ট্রেন ছাড়ার সময় সন্ধে ৭টা? নাকি গন্তব্যে পৌঁছতে হবে ৭টার মধ্যে? মাঝপথে ৭টা বেজে গেলে কী হবে?

রেলের তরফ থেকে জানানো হয়েছে, ভোর ৫ টা থেকে সন্ধে ৭ টা পর্যন্ত টাইম টেবিল মেনে সব ট্রেন চলবে। ৭ টায় শেষ ট্রেন ছাড়বে। তারপর তার গন্তব্যে পৌঁছতে যে সময় লাগবে, তাতে কোনও বাধা নেই। ৭টা পর্যন্ত খোলা থাকবে টিকিট কাউন্টারও।

Related Articles

Back to top button
error: Content is protected !!