জেলাভিত্তিক টিকার নজর, রাজ্যগুলির সঙ্গে বৈঠকে জানাল স্বাস্থ্যমন্ত্রক

সংবাদ সংস্থা: দেশে ক্রমেই আরও প্রকট হচ্ছে করোনা পরিস্থিতি। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রনের সংক্রমণও।এই পরিস্থিতিতে রবিবার সব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে জনস্বাস্থ্য পরিষেবার প্রস্তুতি নিয়ে পর্যালোচনা বৈঠক সারলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। সেই সঙ্গে দেশে করোনা টিকাকরণের প্রক্রিয়া নিয়েও একাধিক ইস্যুতে রাজ্যগুলির সঙ্গে আলোচনা করেন তিনি।

এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, “আমরা এর আগেও কোভিডের বিরুদ্ধে জোরদার লড়াই করেছি। আগের লড়াইয়ের থেকে আমরা যে শিক্ষা পেয়েছি, তা ওমিক্রন ভ্যারিয়েন্টের বিরুদ্ধে লড়াইয়ে আমাদের কাজে লাগানো উচিত।” এর পাশাপাশি চিকিৎসা পরিকাঠামোর ক্ষেত্রে যে প্রতিকূল পরিস্থিতি তৈরি হওয়ার আশঙ্কা রয়েছে, তা নিয়েও এদিন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে আলোচনা করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

ইসিআরপি-২-এর অধীনস্ত তহবিলগুলিকে আরও ভালভাবে যাতে কাজে লাগানো হয়, রাজ্যগুলিকে সেই দিকেও নজর দেওয়ার জন্য বলেছেন তিনি৷রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি কো-উইনের মাধ্যমে জেলাভিত্তিক ভ্যাকসিনের ডোজগুলির প্রয়োজনীয়তার বিষয়টি শেয়ার করার পরামর্শ দেওয়া হয়েছে।

সেই সঙ্গে করোনার বিরুদ্ধে আমাদের সম্মিলিত লড়াইয়ে করোনা পরীক্ষা, ট্র্যাকিং, চিকিৎসা, টিকাকরণ এবং কোভিড আচরণবিধি মেনে চলার উপর আরও জোর দেওয়ার কথা বলা হয়েছে বৈঠকে।

Related Articles

Back to top button
error: Content is protected !!