কমলা হ্যারিসের মায়ের নামে স্কুল তেলঙ্গনায়

সংবাদ সংস্থা : যখন তিনি বিদেশে পাড়ি দেন তখন তাঁর বয়স এই বছর উনিশ। তবে আমেরিকার প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের মা, ক্যানসার গবেষণার ক্ষেত্রে অন্যতম অগ্রণী সেই শ্যামলা গোপালনকে ভোলেনি তাঁর জন্মভূমি। বিশ্বের প্রতি শ্যামলার অবদানকে সম্মান জানিয়ে নতুন প্রজন্মকে আন্তর্জাতিক মানের শিক্ষাপ্রদানের লক্ষ্যে তেলঙ্গনায় গড়ে উঠেছে তাঁর নামাঙ্কিত একটি প্রতিষ্ঠান—‘শ্যামলা এডুকেশন সোসাইটি’।

সম্প্রতি তেলঙ্গনায় উদ্বোধন হয়ে গেল এক স্বেচ্ছাসেবী সংস্থার এই প্রতিষ্ঠানের।স্বল্প ব্যয়ে ভারতীয় ছাত্রছাত্রীদের কাছেও আন্তর্জাতিক মানের শিক্ষা পৌঁছে দেওয়াই এই প্রতিষ্ঠানের মূল লক্ষ্য বলে জানালেন এর প্রতিষ্ঠাতা এন সুরেশ। প্রতিষ্ঠানের প্রকাশিত বিবৃতি অনুযায়ী, ‘‘বিশেষত শিক্ষাক্ষেত্রে, ভারতের সবচেয়ে বেশি সংখ্যক ছাত্রছাত্রীদের কাছে আন্তর্জাতিক মানের শিক্ষা পৌঁছে দেওয়ার কৃতিত্ব অর্জন করতে চায় প্রতিষ্ঠানটি।’’

পাল্লা দিয়ে স্বাস্থ্যক্ষেত্র, পরিবেশ এবং সামাজিক স্তরেও তাদের পরিবেষা পৌঁছে দেওয়ার লক্ষ্য রয়েছে বলে জানান সুরেশ। ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষ থেকে তাদের ক্যাম্পাসে পঠনপাঠন শুরু হয়ে যাবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

Related Articles

Back to top button
error: Content is protected !!