আগামীকাল থেকে একগুচ্ছ কড়া বিধিনিষেধে রাজ্য, বন্ধ স্কুল-কলেজ

স্টাফ রিপোর্টার: আগামীকাল থেকে রাজ্যে ফের চালু হল কড়া বিধিনিষেধ। রবিবার সাংবাদিক বৈঠক করে বিভিন্ন বিধিনিষেধ জারির নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্য সচিব। এদিন মুখ্য সচিব জানিয়েছেন, ঝুঁকিপূর্ণ দেশ থেকে বিমান অবতরণ সাময়িকভাবে বন্ধ থাকবে।মুম্বই, দিল্লি থেকে কলকাতায় বিমান নামবে সপ্তাহে ২ দিন অর্থাৎ সোমবার ও শুক্রবার।১০ শতাংশ আরটি-পিসিআর বাধ্যতামূলক।

১০০ শতাংশ বিদেশফেরতের রেপিট অ্যান্টিজেন টেস্ট করাতে হবে। ‘দুয়ারে সরকার’ একমাস পিছিয়ে ১ ফেব্রুয়ারি থেকে কাজ শুরু হবে।স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। ৫০ শতাংশ কর্মীরা আসতে পারেন সরকারি ও বেসরকারি অফিসে। বন্ধ থাকবে সুইমিং পুল, পার্লার, জিম, স্পা, পার্ক, চিড়িয়াখানা।

শপিং মল, মার্কেট কমপ্লেক্স,রেস্তরাঁ, বার, সিনেমা হল, থিয়েটারে ৫০ শতাংশ প্রবেশ করতে পারবে।সিনেমা হল, থিয়েটারে ৫০।রাত ১০ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত রাত্রিকালীন বিধিনিষেধ জারি থাকবে। লোকাল ট্রেনে ৫০ শতাংশ যাত্রী নিয়ে যাতায়াত চলবে। তবে সন্ধে ৭টার পর লোকাল ট্রেন বন্ধ, মেট্রো চলবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে।

৫০ শতাংশ লোক নিয়ে সভা-বৈঠক-সমাবেশ করা যাবে। বিয়ে-সহ সমস্ত রকম সামাজিক অনুষ্ঠানে ৫০ জনের বেশি লোক থাকতে পারবে না। এছাড়াও মাস্ক না পরলে কড়া ব্যবস্থা নেবে প্রশাসন।

Related Articles

Back to top button
error: Content is protected !!