যোগী রাজ্যে বিমানবন্দরের শিলান্যাস করলেন মোদী

সংবাদ সংস্থা : বৃহস্পতিবার, উত্তর প্রদেশে গৌতমবুদ্ধ নগরে অবস্থিত নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দরের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।১৩০০ হেক্টর জমির উপর তৈরি এই বিশাল বিমানবন্দরটির কেবল প্রথম ধাপের কাজই শেষ হয়েছে এখনও অবধি। এই অংশটিই প্রতি বছর ১.২ কোটি যাত্রী পরিষেবা দিতে সক্ষম বলে জানানো হয়েছে। আগামী ২০২৪ সালের মধ্যে সম্পূর্ণ বিমানবন্দরই তৈরি হয়ে যাবে বলে জানানো হয়েছে।

বিশ্বের চতুর্থ বৃহত্তম বিমানবন্দর হবে এটি। মূলত উত্তর প্রদেশের পূর্বাঞ্চলে গৌতম বুদ্ধ নগর, গাজিয়াবাদ, বুলন্দেশ্বর, আলিগড়ের মত ন্যাশানাল ক্যাপিটাল রিজিয়নের অন্তর্গত এলাকা গুলি আরও বেশি করে লাভবান হবে।আন্তর্জাতিক বিমানবন্দরের শিলান্যাস করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন,”এই বিমান বন্দরের জন্য উত্তর প্রদেশের পূর্বাঞ্চলের কোটি কোটি নাগরিক তথা দিল্লি এনসিআরের বাসিন্দারও উপকৃত হবে।

নতুন এই বিমানবন্দর তৈরি শুধু হলে পরিকাঠামোগত উন্নয়নই হয় না, এরফলে অনেক মানুষের জীবন বদলে যায়। গরীব, দিন মজুর হোক বা মধ্যবিত্ত পরিবহন ক্ষেত্রে উন্নতি হলে সেই লাভ সকলেই পাবেন। এই বিমানবন্দর তৈরিল হওয়ার ফলে সহজেই দিল্লি, হরিয়ানাতে অল্প সময়েই পৌঁছে যাওয়া যাবে।

খুব দ্রুতই দিল্লি মুম্বই এক্সপ্রেসওয়ের তৈরি হয়ে যাবে, ফলে বিভিন্ন শহরে যাতায়াত আরও অনেক সহজ হয়ে যাবে। দেশে বিমান পরিষেবার ক্ষেত্রে যে বিপুল পরিকাঠামোগত উন্নয়ন হচ্ছে, তাতে নয়ডা বিমানবন্দরেরও গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। এই বিমানবন্দর তৈরির ফলে কর্মসংস্থান বাড়বে।”

Related Articles

Back to top button
error: Content is protected !!