ভোট ঘোষণা হয়ে গেলেও আদালতের দিকে তাকিয়ে বিজেপি

স্টাফ রিপোর্টার : কলকাতায় পুরভোট ১৯ ডিসেম্বর। বৃহস্পতিবার রাজ্য নির্বাচন কমিশন সেই ঘোষণা করেছে। বৃহস্পতিবার থেকেই কলকাতার ১৪৪টি ওয়ার্ডের প্রার্থীরা মনোনয়ন জমা দিতে পারবেন বলে জানিয়েছে কমিশন। রাজ্যের শাসকদল তৃণমূল শুক্রবারই ঘোষণা করতে পারে প্রার্থিতালিকা। কিন্তু রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি এখনও অপ্রস্তুত।

প্রার্থিতালিকা অনেক দূর আগামী সোমবার পুরভোট মামলার পরবর্তী শুনানিতে আদালত কী বলে সে দিকে তাকিয়ে থাকার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য বিজেপি। আপাতত প্রার্থিতালিকা প্রকাশ করছে না গেরুয়া শিবির।এ বিষয়েদলের মুখপাত্র শমীক ভট্টাচার্য বৃহস্পতিবার বলেন, ‘‘নির্দিষ্ট সময়েই প্রকাশিত হবে প্রার্থিতালিকা। আদালতের অবস্থান আমাদের কাছে দুর্বোধ্য লাগছে। এই পরিস্থিতিতে সোমবার আদালত কী বলে আমরা তার জন্য অপেক্ষা করব।’’বুধবার কলকাতা পুরভোটে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন।

কমিশনের ঘোষণা যদি আদালতে খারিজ না হয় তবে এক দিনের মধ্যে কি বিজেপি সবটা করে উঠতে পারবে? শমীক বলেন, ‘‘বিজেপি কোর্টেও থাকবে, ভোটেও থাকবে। আমরা গণতান্ত্রিক নির্বাচনকে এড়িয়ে যাব না। অংশ নেব। তবে এখনও আমাদের দাবি রাজ্যের ১১২টি পুরসভা এলাকায় একসঙ্গে নির্বাচন হোক। তা দফায় দফায় হতে পারে। কিন্তু একসঙ্গে ঘোষণা হোক।’’

Related Articles

Back to top button
error: Content is protected !!