সফল প্রশিক্ষিতদের সার্টিফিকেট প্রদান নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনে

বিশ্ব সমাচার, নরেন্দ্রপুর: দক্ষিণ চন্দনপিড়ি বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটি প্রাকৃতিক বিপর্যয়ে বিপর্যস্ত গ্রামবাংলার প্রান্তিক দুঃস্থ অসহায় মানুষকে বাঁচার রসদ জোগায় সাধ্যমতো। গ্রামবাংলার বেকার যুবক-যুবতীদের বিভিন্ন কর্মশালার মাধ্যমে প্রশিক্ষিত করার প্রয়াস জারি রেখেছে। সম্প্রতি এই সংগঠন ভারত সরকারের কৌশল বিকাশ ও উদ্যমিতা মন্ত্রণালয়ের অনুমোদন ও সহায়তায় নরেন্দ্রপুরের রামকৃষ্ণ মিশনের জনশিক্ষণ সংস্থানের অনুমোদিত প্রশিক্ষণ কেন্দ্র হিসেবে স্বীকৃতি লাভ করে।

এই সংগঠনের তত্ত্বাবধানে চার মাসের ‘অ্যানিম্যাল হেলথ ওয়ার্কার’ ট্রেনিং শেষ হল সাফল্যের সঙ্গে। সফল প্রশিক্ষণ প্রাপ্তদের মঙ্গলবার নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের দীক্ষা হলে সার্টিফিকেট প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রামকৃষ্ণ মিশনের সেক্রেটারি মহারাজ স্বামী সর্বালোকানন্দজি। তিনি বলেন, আজকের দিনে দাঁড়িয়ে এত বেকার সমস্যার সমাধানের একটি পথ হল বিভিন্ন বিষয়ে প্রকৃত শিক্ষিত হওয়া। এছাড়াও উপস্থিত ছিলেন জনশিক্ষণ সংস্থানের ডিরেক্টর ডক্টর নির্মল পট্টনায়েক।

তিনি এই ট্রেনিং সংক্রান্ত বিভিন্ন নিয়মকানুন, ট্রেনিং শেষে কাজের সুযোগ, কীভাবে ব্যাংক লোন পাওয়া যাবে ইত্যাদি সম্পর্কে আলোকপাত করেন।দক্ষিণ চন্দনপিড়ি বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদক ড. শান্তনু বেরা জানান, আগামী ২৮ নভেম্বর থেকে শুরু হচ্ছে সাড়ে তিন মাসের পোল্ট্রি প্রশিক্ষণ।

Related Articles

Back to top button
error: Content is protected !!