মোদির সঙ্গে বৈঠকে একাধিক দাবি মমতার, আমন্ত্রণ বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে

স্টাফ রিপোর্টার : বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। আগামী বছর ২০ ও ২১ এপ্রিল হবে এই সম্মেলন। তার উদ্বোধনে আসতে চলেছেন প্রধানমন্ত্রী। বুধবার দিল্লি সফরে মোদির সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে এই খবর জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।এদিন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর বৈঠক হয় সাউথ ব্লকে প্রধানমন্ত্রীর দফতরে৷ বৈঠকের পর বেরিয়ে এসে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘আগামী বছর ২০ ও ২১ এপ্রিল যে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন হবে তার উদ্বোধনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছি।

আমাদের রাজনৈতিক মত আলাদা হতে পারে। তার প্রভাব কেন্দ্র – রাজ্য সম্পর্কে পড়ার উচিত নয়। রাজ্যের উন্নতি হলেই কেন্দ্রের উন্নতি হবে। প্রধানমন্ত্রী আমন্ত্রণ গ্রহণ করেছেন।’ সেই সঙ্গে আগামী এপ্রিলে অনুষ্ঠিত হতে চলা বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান মমতা৷ মুখ্যমন্ত্রীর দাবি, প্রধানমন্ত্রী সেই আমন্ত্রণ গ্রহণ করেছেন৷এছাড়া মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি নিয়ে কথা হয়েছে। জাতীয় সুরক্ষা আমাদের প্রত্যেকের দায়িত্ব। সেক্ষেত্রে কেন্দ্রের যদি রাজ্যের কাছে কোনও সাহায্য প্রয়োজন হয় তা করতে আমরা তৈরি।

কেন্দ্রের এই সিদ্ধান্তে যুক্তরাষ্ট্রীয় কাঠামো দুর্বল হবে।’ এছাড়া মমতা বলেন, ত্রিপুরায় তৃণমূল নেতাদের আক্রান্ত হওয়ার ঘটনাও প্রধানমন্ত্রীকে জানিয়েছেন তিনি।তাছাড়া তিনি করোনার আরও ডোজ, পাট শিল্প সংক্রান্ত সমস্যা এবং রাজ্যের বরাদ্দ নিয়েও দাবিদাওয়া প্রধানমন্ত্রীর কাছে পেশ করেছেন বলে জানিয়েছেন৷

Related Articles

Back to top button
error: Content is protected !!