মাইক বাজিয়ে এসএসকেএমে নার্সদের আন্দোলন, রিপোর্ট তলব হাইকোর্টের

স্টাফ রিপোর্টার : এসএসকেএম হাসপাতালে নার্সদের আন্দোলন চলছে ৷ তাও আবার মাইক বাজিয়ে ৷ এনিয়ে রাজ্যের কাছে রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। রিপোর্ট দেওয়ার জন্য রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় দু’দিন সময় চেয়েছিলেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চের কাছে । হাইকোর্ট সোমবার রাজ্যকে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছে ৷ আদালত জানিয়েছে, তারপরই হবে এই মামলার শুনানি ।আদালত সূত্রে জানা যাচ্ছে, গত 15 নভেম্বর থেকে নিজেদের পে স্কেল-সহ অন্যান্য একাধিক দাবিতে দীর্ঘ বঞ্চনার প্রতিবাদ ধরনা আন্দোলন শুরু করেছেন নার্সরা ।

তাঁদের দাবি, 2013 সাল থেকে তাঁদের বঞ্চিত করে আসছে রাজ্য সরকার ৷ তাই তাঁরা বাধ্য হয়ে প্রতিবাদের এই রাস্তা অবলম্বন করেছেন ৷অন্যদিকে এসএসকেএমের মতো রাজ্যের একটি গুরুত্বপূর্ণ হাসপাতালে যেখানে প্রতিদিন 40 হাজারের বেশি মানুষ চিকিৎসা পরিষেবার জন্য আসেন, সেখানে মাইক বাজিয়ে হাসপাতালে কাজের পরিবেশ নষ্ট করে কেন এই আন্দোলন করা হচ্ছে, এই প্রশ্নও উঠেছিল ৷ তা নিয়েই মামলা করে ক্যালকাটা ইয়ুথ ফোরাম নামের একটি সংগঠন । সংগঠনের বক্তব্য, নার্সদের দাবি ন্যায়সঙ্গত ৷

কিন্তু তাঁরা হাসপাতালের ভিতর আন্দোলন না করে অন্যত্র আন্দোলন করুন ।উল্লেখ্য, এই একই দাবিতে গত অগস্ট মাসে নার্সরা একবার ধরনা কর্মসূচি গ্রহণ করেছিল করেছিলেন । তারপর রাজ্য হস্তক্ষেপ করায় তারা আন্দোলন বন্ধ করেছিলেন ৷ কিন্তু তাঁদের দাবি-দাওয়া পূরণ না হওয়ায় গত 15 নভেম্বর থেকে ফের আন্দোলনের কর্মসূচি নিয়েছেন তাঁরা ।

Related Articles

Back to top button
error: Content is protected !!