দুয়ারে রেশন নিয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত ডিলারদের

স্টাফ রিপোর্টার : রেশন ডিলারদের একাংশের আপত্তি সত্ত্বেও ১৬ নভেম্বর থেকে সূচনা হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুয়ারে রেশন প্রকল্পের। কিন্তু প্রকল্পের শুরুতেই একাধিক সমস্যার সম্মুখীন হতে হয়েছে রেশন ডিলারদের। তাই আর কালবিলম্ব না করে সরাসরি মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। এ বিষয়ে মূলত উদ্যোগী হয়েছে, জয়েন্ট ফোরাম ফর ওয়েস্ট বেঙ্গল রেশন ডিলার্স।

তাদের দাবি, দুয়ারে রেশন চালাতে যে খরচ হচ্ছে, তা কমিশন থেকে পাওয়া যাচ্ছে না। এই প্রকল্পটি চালানোর জন্য প্রতি কুইন্টালে ডিলারদের কমিশন ৭৫ টাকা থেকে বৃদ্ধি করে ১৫০ টাকা করা হয়েছে। কিন্তু বর্ধিত কমিশন যথেষ্ট নয় বলে দাবি ডিলারদের। খাদ্যশস্য পরিবহণের জন্য গাড়ি কিনতে একলক্ষ টাকা অনুদান দিচ্ছে সরকার। কিন্তু অধিকাংশ ডিলার গাড়ি কিনতে চাইছেন না। রিকশা ভ্যান, যন্ত্রচালিত ভ্যান বা রিকশা, টোটো ইত্যাদি করে খাদ্যশস্য গ্রাহকদের কাছে নিয়ে যাওয়া হচ্ছে।

গাড়ি না কিনলেও পরিবহণ খাতে ডিলারদের এককালীন কিছু টাকা যাতে ডিলারদের দেওয়া হয়, সেই অনুরোধও মুখ্যমন্ত্রীর কাছে রাখতে চাইছে সংগঠন।তবে কিছু বিষয়ে আপত্তি থাকলেও দুয়ারে রেশন প্রকল্প চালিয়ে যাবেন একাংশ ডিলার। তবে প্রকল্প চালাতে গিয়ে যেসব সমস্যা হচ্ছে, সেগুলি নিয়ে মুখ্যমন্ত্রী মমতার সঙ্গে কথা বলতে চাইছেন রেশন ডিলারদের বড় অংশ।

Related Articles

Back to top button
error: Content is protected !!