এবার থেকে গাড়ি কিংবা ড্রাইভিং লাইসেন্সের এনওসি দেবে কলকাতা পুলিশ

স্টাফ রিপোর্টার : এবার থেকে গাড়ির এনওসির জন্য আর লালবাজারে ছুটতে হবে না। দৌড়াদৌড়ি করতে হবে না ড্রাইভিং লাইসেন্সের এনওসির জন্যও। পাশাপাশি তৃতীয় কোনও ব্যক্তিকে ধরে লাইসেন্সের এনওসির জন্য আবেদন করার ঝক্কিও এক ঝটকায় লাঘব করে দিল কলকাতা পুলিশ। ঘরে বসেই নিজের গাড়ির লাইসেন্স কিংবা ড্রাইভিং লাইসেন্সের এনওসি পেতে পারবেন যে কেউ। এ জন্য চালু করা হল ইএনওসি পরিষেবা।

এবার থেকে অনলাইনেই নো অবজেকশন সার্টিফিকেট বা এনওসি পেতে পারবেন যে কেউ। মঙ্গলবার থেকেই কলকাতা ট্রাফিক পুলিশের ওয়েবসাইটে এই বিশেষ পরিষেবা পাওয়া যাচ্ছে। এর জন্য কলকাতা ট্রাফিক পুলিশের ওয়েবসাইট kolkatatrafficpolice.gov.in এ গিয়ে ‘Download eNOC’ তে ক্লিক করে আবেদন করতে হবে।এতদিন লালবাজারের ট্রাফিক কাউন্টার থেকে এনওসি দেওয়া হয়।

সমস্ত নথিপত্র নিয়ে লালবাজারে গিয়ে কাউন্টার থেকে এনওসি বের করা যথেষ্ট সময়সাপেক্ষ ব্যাপার। এবার থেকে ইএনওসি চালু হয়ে যাওয়ায় সময় নষ্টের যেমন আর ব্যাপার নেই। তেমনই সাতদিন ২৪ ঘণ্টা এই পরিষেবাও পাওয়া যাবে। নিরাপত্তার বিষয়টি সুনিশ্চিত করতে ইএনওসিতে কিউআর কোড এবং কলকাতা পুলিশের ওয়াটার মার্ক লোগো থাকবে। অতিমারির সময় এই অনলাইন পরিষেবা নিঃসন্দেহে মানুষের উপকারে লাগবে।

Related Articles

Back to top button
error: Content is protected !!