‘বীর চক্রে’ সম্মানিত অভিনন্দন বর্তমান

সংবাদ সংস্থা : সোমবার অভিনন্দন বর্তমানকে ‘বীর চক্র’ সম্মানে ভূষিত করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ । ২০১৯ সালের ২৭ ফেব্রুয়ারি পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমানকে গুলি করে অবতরণ করান তৎকালীন উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। এদিন সেই কাজের স্বীকৃতি হিসেবে ক্যাপ্টেন অভিনন্দন বর্তমানকে ‘বীর চক্র’ সম্মানে সম্মানিত করা হল।

এদিন অভিনন্দন বর্তমান যেমন ‘বীর চক্র’ সম্মান পেলেন, তেমনই জম্মু-কাশ্মীরে কুখ্যাত জঙ্গিদের খতম করা প্রকাশ যাদবকে মরণোত্তর ‘কীর্তি চক্র’ সম্মানে সম্মানিত করা হল। এই সম্মান তুলে দেওয়া হল প্রয়াত সেনার মা ও স্ত্রীর হাতে। মরণোত্তর ‘সূর্য চক্র’ সম্মান পেলেন মেজর বিভূতি শঙ্কর ধৌনদিয়াল। একটি সেনা অপারেশনে পাঁচ জঙ্গিকে খতম করেন তিনি। একই অপারেশনে ২০০ কেজি বিস্ফোরক উদ্ধার করেন তিনি।

মেজর বিভূতির স্ত্রী ও মায়ের হাতে দেশের অন্যতম সামরিক সম্মান তুলে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এছাড়াও সোমবার রাষ্ট্রপতি কোবিন্দ মরণোত্তর ‘সূর্য চক্র’ সম্মানে সম্মানিত করলেন নায়েব সুবেদার সোম্বিরকে। সেনার ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় থাকা এক জঙ্গিকে খতম করেন সোম্বির। নায়েব সুবেদারের স্ত্রীর হাতে ‘সূর্য চক্র’ তুলে দেন রাষ্ট্রপতি।

Related Articles

Back to top button
error: Content is protected !!