পুরভোট নিয়ে আদালতে হলফনামা জমা দিল রাজ্য

স্টাফ রিপোর্টার : পুরভোট নিয়ে কলকাতা হাইকোর্টে সম্প্রতি একটি মামলা দায়ের করে বিজেপি। সেখানে তারা জানায়, কেন শুধুমাত্র কলকাতা ও হাওড়ায় পুরভোট করাতে চাইছে রাজ্য সরকার? কেন বাকি পুরসভাগুলিতে এখনই ভোট করানো হবে না। প্রধান বিচারপতির এজলাসে গত ১৬ নভেম্বর সেই মামলা ওঠে।সেদিন শুনানি চলাকালীন কলকাতা হাইকোর্টে কমিশনের আইনজীবী জানান, ইতিমধ্যে ভোট নিয়ে মামলা চলছে।

তাই মামলা চলাকালীন কোনওরকম ভোটের বিজ্ঞপ্তি কমিশন জারি করবে না। এরপরই আদালত রাজ্য ও রাজ্য নির্বাচন কমিশনকে হলফনামা জমা দিতে নির্দেশ দেয়। নির্বাচন নিয়ে তারা কী ভাবছে, হলফনামায় সেটাই তুলে ধরতে বলা হয়। আদালতের সেই নির্দেশের প্রেক্ষিতেই সোমবার হলফনামা জমা দিল রাজ্য।সরকারের যুক্তি, কলকাতায় ৮৫ শতাংশ দ্বিতীয় ডোজ়ের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে। হাওড়ায় দ্বিতীয় ডোজ়ের টিকা পেয়েছেন ৫৫ শতাংশ মানুষ। তাই এই দুই পুরসভার ভোট প্রথম দফায় করতে চায় রাজ্য।

এর পর আলোচনার ভিত্তিতে ধাপে ধাপে ভোট করবে রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশন। হলফনামায় রাজ্য তুলে ধরেছে, এই মুহূর্তে রাজ্যের কোন জেলায় কোথায় কোভিড পরিস্থিতি কী রকম। কোথায় কত শতাংশ টিকাকরণ হয়েছে সে কথাও তুলে ধরা হয়েছে।রাজ্যের দাবি, তারা আপাতত দুই জায়গায় পুরভোটই করাতে চায়। কলকাতা ও হাওড়ায় ১৯ ডিসেম্বর ভোট হোক, চায় সরকার।

Related Articles

Back to top button
error: Content is protected !!