‘ত্রিপুরায় আর হিংসা হবে না’, তৃণমূল সাংসদদের আশ্বাস শাহের

স্টাফ রিপোর্টার : যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষকে ত্রিপুরায় গ্রেফতার করার প্রতিবাদে কার্যত তুলকালাম পরিস্থিতি তৈরি হয়েছে। ত্রিপুরায় প্রতিবাদ চলছে। প্রতিবাদের আঁচ রবিবার রাতেই পৌঁছে গিয়েছিল রাজধানীতে। তৃণমূলের এক ঝাঁক সাংসদ গতরাতেই দিল্লিতে উড়ে গিয়েছিলেন। সোমবার সকাল থেকেই শুরু হয়েছিল প্রতিবাদ। এ দিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে সময় চেয়েছিল তৃণমূল। কিন্তু, সেই সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সময় দিতে না পারায় বিক্ষোভ শুরু করেন তৃণমূল সাংসদরা।

নর্থ ব্লকে স্বরাষ্ট্র মন্ত্রকের দফতরের ঠিক সামনেই ধরনায় বসে পড়েছিলেন তাঁরা।দীর্ঘক্ষণ ধরে নর্থ ব্লকে ধরনা চালানোর পর অবশেষে সোমবার বিকেলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে সাক্ষাতের সময় পান তৃণমূল সাংসদরা। সোমবার বিকেল ৪ টের সময় তৃণমূল প্রতিনিধিদের সঙ্গে দেখা করার সময় দেন অমিত শাহ। অমিত শাহ নিজের বাসভবনেই দেখা করেন তৃণমূল সাংসদদের সঙ্গে।

সেখান অমিত শাহর কাছে ত্রিপুরা ইস্যুতে স্মারকলিপি জমা দেন তৃণমূল সাংসদরা।অমিত শাহ বৈঠকে তৃণমূল সাংসদদের জানিয়েছেন, তিনি অপর পক্ষ অর্থাৎ, ত্রিপুরা প্রশাসনের বক্তব্যও শুনবেন এই বিষয়ে। দুই পক্ষের বক্তব্য শোনার পর অমিত শাহ এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দিয়েছেন সাংসদদের।

তৃণমূল সাংসদরা বৈঠক শেষে বেরিয়ে জানিয়েছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীও তাঁদের আশ্বাস দিয়েছেন, ত্রিপুরায় আর হিংসা হবে না।আপাতত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর উপরেই ভরসা রাখছেন তৃণমূল সাংসদরা। অমিত শাহর এই আশ্বাসের পরেও যদি পরবর্তী সময়ে ফের ত্রিপুরায় কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতির তৈরি হয়, তখন তাঁরা ফের সরব হবেন বলে জানিয়েছেন সাংসদরা।

Related Articles

Back to top button
error: Content is protected !!