যোগী রাজ্যে প্রধানমন্ত্রীর হাতে উদ্বোধন আধুনিক হাইওয়ের

সংবাদ সংস্থা : যোগী রাজ্যে ৩৪১ কিলোমিটার লম্বা ছয় লেনের রাস্তা পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে সড়কের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।মোদীর উদ্বোধন করা পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের দৈর্ঘ্য ৩১৪ কিলোমিটার। লখনউ জেলার চৌরসরাই গ্রাম থেকে শুরু হয়ে এই এক্সপ্রেসওয়ে ৩১ নম্বর জাতীয় মহাসড়কে হায়দরিয়া গ্রামে গিয়ে শেষ হচ্ছে। এই এক্সপ্রেসওয়েতে ছ’টি লেন রয়েছে।

ভবিষ্যতে এটিতে ২ লেন বাড়িয়ে ৮ লেন হাইওয়ে করার পরিকল্পনা রয়েছে সরকারের। এই এক্সপ্রেসওয়ে ধরে লখনউ থেকে গাজিপুর ৫-৬ ঘণ্টার মধ্যে পৌঁছে যাওয়া যাবে।এই এক্সপ্রেসওয়ে নির্মাণ করতে সরকারের খরচ হয়েছে প্রায় ২২ হাজার ৫০০ কোটি টাকা। মঙ্গলবার এই এক্সপ্রেসওয়ে উদ্বোধন করে মোদী বলেন, ‘উত্তরপ্রদেশের এক নতুন সকালের সূচনা হয়েছে। আমি সাত আট বছর আগের উত্তরপ্রদেশের পরিস্থিতি দেখে হয়রান ছিলাম।

এই এক্সপ্রেসওয়ের কারণে সব বর্গের মানুষ লাভবান হবে। এই প্রকল্পের নির্মাণের সময় অনেকের কর্মসংস্থান হয়েছে। এখনও এর কারণে লক্ষাধিক তরুণ কর্মসংস্থানের সুযোগ পাবে। আজকে পশ্চিমাঞ্চলের সম্মান যতটা, পূর্বাঞ্চলেরও সম্মান ততটাই। এই এক্সপ্রেসওয়ের কারণে বিহারের মানুষেরও লাভ হবে।’

Related Articles

Back to top button
error: Content is protected !!