বিএসএফের এক্তিয়ার বাড়ানোর বিরুদ্ধে প্রস্তাব পাশ বিধানসভায়

স্টাফ রিপোর্টার : কী হতে চলেছে, তা মোটামুটি স্পষ্ট ছিল। সেই ফলাফলে কোনও চমকও থাকল না। বিএসএফের এক্তিয়ার বাড়ানোর বিরুদ্ধে প্রস্তাব পাশ হয়ে গেল পশ্চিমবঙ্গ বিধানসভায়। তার ফলে পঞ্জাবের পর দ্বিতীয় রাজ্যে হিসেবে এরকম কোনও প্রস্তাব পাশ করল পশ্চিমবঙ্গ।প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন তৃণমূলের ১১২ জন বিধায়ক। প্রস্তাবের বিরোধিতায় ভোট দিয়েছেন বিজেপির ৬৩ জন বিধায়ক।বিধায়ক নৌসাদ সিদ্দিকি কোথায় ভোট দিয়েছেন তা এখনও জানা যায়নি। তবে তিনি প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন বলেই সূত্রের খবর।

মঙ্গলবার বিধানসভায় শীতকালীন অধিবেশনে বিএসএফের ক্ষমতা বৃদ্ধির বিরুদ্ধে পেশ করা হয়। সেই প্রস্তাবের সমর্থন করেন তৃণমূল কংগ্রেস বিধায়করা। পালটা বিজেপির তরফে দাবি করা হয়, দেশের সুরক্ষার জন্য বিএসএফের ক্ষমতা বাড়ানো উচিত। সেজন্য আন্তর্জাতিক সীমান্ত থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত বিএসএফের কাজের পরিধি বাড়িয়েছে কেন্দ্র। পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তো দাবি করেন, ৫০ কিলোমিটারের পরিবর্তে বিএসএফের এক্তিয়ার বাড়িয়ে ৮০ কিলোমিটার করা উচিত।তারইমধ্যে দিনহাটার বিধায়ক উদয়ন গুহের মন্তব্য ঘিরে তুলকালাম শুরু হয়।

সেইসবের মধ্যেই বিএসএফের এক্তিয়ার বাড়ানোর বিরুদ্ধে বিধানসভায় প্রস্তাব পাশ হয়ে যায়।পার্থ চট্টোপাধ্যায় বলেন, “সীমান্ত যাঁদের দেখার কথা তাঁরা সম্পূর্নভাবে ব্যর্থ। কেন্দ্রীয় সরকার পিছনের দরজা দিয়ে পশ্চিমবঙ্গে খবরদারি করতে চাইছে। আমরা এর তীব্র বিরোধিতা করছি। এই বিজ্ঞপ্তি প্রত্যাহারের দাবি জানাচ্ছি।”

Related Articles

Back to top button
error: Content is protected !!