ফ্রেজারগঞ্জে কৃষক সমিতির সম্মেলন থেকে হুঁশিয়ারি

রবীন্দ্রনাথ মণ্ডল ও অমিত মণ্ডল, নামখানা:
রবিবার সারা ভারত কৃষক সভার ফ্রেজারগঞ্জ অঞ্চল কৃষক সমিতির ২৯ তম সম্মেলন হল। বেলা ১০টা থেকে বিকাল ৩টে পর্যন্ত নামখানার ফ্রেজারগঞ্জের স্কুলমাঠে এই সম্মেলন হয়। সম্মেলনে উপস্থিত ছিলেন বাম নেতারা এবং বহু কর্মী-সমর্থকরা। এছাড়াও ছিলেন কৃষক সমিতির জেলা নেতারা। শহিদ স্মরণে বাম কর্মীরা মাল্যদান করেন।দিকে দিকে ফসলের লাগামছাড়া দাম। ন্যায্যমূল্য কৃষকরা পাচ্ছেন না।

সারের মূল্যবৃদ্ধি। এসবের প্রতিবাদে এদিন সভা হয়। কৃষক সভার বক্তব্য, প্রাকৃতিক দুর্যোগে এ বছর নামখানা ব্লকের মোট ৭ হাজার হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। তার ক্ষতিপূরণের টাকা কৃষকদের অ্যাকাউন্টে না ঢুকে নেতাদের পকেটে গিয়েছে। এই অভিযোগ বাম নেতৃত্বের। তাঁরা বলেন, অভিযোগ নিয়ে আমরা বারবার নামখানার বিডিওর কাছে গিয়েছি। কিন্তু কোনও সুরাহা হয়নি।

সিপিআইএমের নামখানা এরিয়া কমিটির নেতা নলিনী দাস বলেন, শাসকদল বিরোধীশূন্য করতে চায় যে কোনও উপায়ে। কর্পোরেট দুনিয়াকে এরা এগিয়ে নিয়ে যেতে চায়। কিন্তু গরিব মানুষের কথা ভাবে না। কমিউনিস্ট পার্টি কৃষক, গরিব মানুষদের জন্য রাস্তায় নেমে আগেও প্রতিবাদ করেছে, এখনও করবে। কৃষক নেতারা হুঁশিয়ারি দেন, তাঁদের ন্যায্য দাবি আদায় না হওয়া পর্যন্ত তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন।

বিডিও অফিসের সামনে ধর্নায় বসবেন।সিপিআইএম নেতা সজল ঘড়ুই বলেন, কেন্দ্রীয় সরকারের কালা কানুনে প্রায় ৭০০ কৃষক মারা গিয়েছেন।

Related Articles

Back to top button
error: Content is protected !!