আহমেদাবাদে বন্ধ আমিষ স্ট্রিট ফুড, স্কুল-কলেজ, ধর্মীয় স্থানেও নিষিদ্ধ

সংবাদ সংস্থা : রাস্তার ধারে আর বিক্রি করা যাবে না আমিষ খাবার । বিজেপি শাসিত গুজরাটের একাধিক শহরে এমনই নিয়ম চালু করল রাজ্য প্রশাসন। নয়া নির্দেশ অনুযায়ী, মেন রোডের দুপাশে ও স্কুল-কলেজ, ধর্মীয় স্থানগুলির ১০০ মিটারের মধ্যে কোনওরকম আমিষ খাবার বিক্রি করা যাবে না । আহমেদাবাদ, ভদোদারা, রাজকোট, দ্বারকা সহ রাজ্যের অধিকাংশ শহরেই বুধবার থেকে জারি হতে চলেছে নিয়ম।

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল অবশ্য জানান, আমিষ খাবার নিষিদ্ধকরণের সঙ্গে জনসাধারণের খাদ্যাভাসের কোনও সম্পর্ক নেই। রাজ্যবাসী যা ইচ্ছে তাই খেতে পারেন। আমিষ-নিরামিষের প্রশ্নই নেই। কিন্তু রাস্তার ধারে আমিষ খাবারের নামে নিম্নমানের খাবার পরিবেশন করা আটকাতেই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি আরও জানান, রাস্তার ধারে ফুটপাথগুলিতে যাতে ফুড স্টলগুলি জবরদখল না করে সেদিকটিও নিশ্চিত করতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

আহমেদাবাদ নগর পরিকল্পনা কমিটির উচ্চপদস্থ আধিকারিক দেবাং দানি সংবাদসংস্থা কে জানান ” আহমেদাবাদের সমস্ত বড় রাস্তার ধারে আমিষ খাবার বিক্রি ইতিমধ্যেই নিষিদ্ধ করা হয়েছে। স্কুল-কলেজ ও ধর্মীয় স্থানের ১০০ মিটারের মধ্যেও যাতে বিক্রি না হয় সেদিকে কড়া নজর রাখছে প্রশাসন”।

Related Articles

Back to top button
error: Content is protected !!