রেশন ডিলারদের ফেরিওয়ালা বানাবেন না, আবেদন রেশন ডিলারদের

হেদায়তুল্লা পুরকাইত, ডায়মন্ড হারবার: বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতো রাজ্যজুড়ে শুরু হতে চলেছে দুয়ারে রেশন। বুধবার নেতাজি ইন্ডোরে দুয়ারে রেশন উদ্বোধন করার আগে রাজ্যের রেশন ডিলার ওয়েস্ট বেঙ্গল এমআর ডিলার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সোমবার প্রতিবাদ সভার আয়োজন করা হয় মগরাহাট থানার হলুদ বেড়িয়া মোড়ের এক কমিউনিটি হলে। এখানে রাজ্যের বিভিন্ন জেলার রেশন ডিলার সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

দুয়ারে রেশন শুরুর একদিন আগে রাজ্যের রেশন ডিলারদের প্রতিবাদ সভার শুরুতে রাজ্যে প্রয়াত রেশন ডিলারদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এদিন সভার শুরু থেকে রেশন ডিলাররা তাঁদের বক্তব্যের মাধ্যমে ক্ষোভ উগরে দেন। তাঁদের দাবি, রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে যখন চারদিকে হাওয়া উঠেছে রাজ্যে ক্ষমতা থেকে তৃণমূল কংগ্রেস বিদায় নেবে, সেই সময় তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুয়ারে রেশন দেওয়ার কথা ঘোষণা করেন। বিধানসভা নির্বাচনে জয়লাভের পর বুধবারর দুয়ারে রেশন চালু করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রেশন ডিলারদের ক্ষোভ, রাজ্য সরকার তাঁদের ফেরিওয়ালা বানাতে চাইছে। অনেকে দাবি করেন, রাজ্যে বহু মহিলা রেশন ডিলার আছেন, অনেক বয়স্ক মানুষ আছেন। তাঁদের পক্ষে রেশনসামগ্রী বহন করে নিয়ে গিয়ে দেওয়া সম্ভব নয়। এদিন ওয়েস্ট বেঙ্গল এমআর ডিলার্স অ্যাসোসিয়েশনের রাজ্য নেতা মুকসেদ আলি বলেন, আমরা মুখ্যমন্ত্রীর কাছে আবেদন রাখছি, রেশন ডিলারদের ফেরিওয়ালা বানাবেন না। রাজ্যে প্রায় ২০ হাজার রেশন ডিলার। গত প্রায় এক বছর ধরে রেশন ডিলাররা কোনও কমিশন পাচ্ছেন না। সাধারণ মানুষ বাজারে যাচ্ছেন, ব্যাঙ্কে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা লাইন দিয়ে থাকছেন।

আর রেশন নিতে আসার সময় কেন সমস্যা হচ্ছে? যদি দুয়ারে রেশন চালু হয়, ব্যাপক ক্ষতির মুখে পড়বেন রেশন ডিলাররা। তাই যাতে দুয়ারে রেশন চালু না হয়, তার জন্য তিনি আবেদন জানান। পাশাপাশি তিনি বলেন, যদি আগামী দিনে দুয়ারে রেশন চালু হয়, তাহলে আমরা বৃহত্তর আন্দোলনে নামব। এদিনের সভায় রাজ্যের ১৪টি জেলা থেকে ওয়েস্ট বেঙ্গল এমআর ডিলার্স অ্যাসোসিয়েশনের নেতারা উপস্থিত ছিলেন। যাঁরা বিভিন্ন কারণে আসতে পারেননি, তাঁরা যোগাযোগ রেখে চলেছেন।

Related Articles

Back to top button
error: Content is protected !!