মণিপুরে ফের বিপুল পরিমাণ অস্ত্রভাণ্ডার উদ্ধার

সংবাদ সংস্থা ঃ কয়েকদিন আগেই হয়েছে মণিপুরে অসম রাইফেলসের কনভয়ে প্রাণঘাতী হামলা। এবার সেই রাজ্যে উত্তর—পূর্বের থেকেই উদ্ধার হল বিপুল পরিমাণ অস্ত্রভাণ্ডার। মাটির নীচ থেকে উদ্ধার হওয়া অস্ত্রের সম্ভার দেখে মনে হতে পারে, কোনও যুদ্ধ লেগেছে। অথবা যুদ্ধের প্রস্তুতি চলছে। প্রাক্তন সেনাকর্তাদের প্রাথমিক অনুমান, বড়সড় কোনও হামলার ছক কষেছিল বিচ্ছিন্নতাবাদী সংগঠন। আর তাদের সাহায্য করছিল চিন।

গোপন সূত্রে খবর পেয়ে শনিবার মণিপুর পুলিশ এবং অসম রাইফেলসের ফুনড্রেই ব্যাটেলিয়ন যৌথভাবে এই অভিযান চালায়। সেই অভিযানে কাকচিং জেলার ওয়াবআগাই ইয়ানবি হাই স্কুলের সামনে মাটির নীচ থেকে উদ্ধার হয় প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র। উদ্ধার হয় ২০ রাউন্ড এম—৭৯ গ্রেনেড লঞ্চার। সেখান থেকে আরও উদ্ধার হয়েছে একে—৪৭ রাইফেল, একটি এমকিউ, একটি হেকলার কোচে রাইফেল। মায়ানমার সীমান্ত লাগোয়া এই জেলায় কীভাবে এত অস্ত্র এল, কারা মজুত করল, তা নিয়ে উঠছে প্রশ্ন।

প্রাক্তন সেনাকর্তাদের অনুমান, আবারও একবার উত্তর—পূর্ব ভারতকে অশান্ত করতে চাইছে প্রতিবেশী দেশ চিন। তারা মায়ানমারের মাধ্যমে ঘুরপথে সীমান্ত লাগোয়া জেলাগুলিতে অস্ত্র পাচার করছে। অস্ত্রের জোগান দিচ্ছে বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলিকে।

Related Articles

Back to top button
error: Content is protected !!