বিজেপির পক্ষ থেকে পেট্রোলের দাম কমানোর জন্য বারুইপুর মিছিল

প্রদীপ কুমার সিংহ, বারুইপুর : পেট্রো পণ্যের ওপর থেকে রাজ্য সরকারের আদায় করা “কর” কমানোর দাবিতে রবিবার দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে বিজেপির ডাকে প্রতিবাদ মিছিল বের করা হয়। স্থানীয় পূর্ব জেলা বারুইপুর বিজেপি পার্টি অফিস থেকে এই মিছিল শুরু হয়ে পদ্মপুকুরে শেষ হওয়ার কথা ছিল। কিন্তু বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসু সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, বিজেপির পক্ষ থেকে এই মিছিলের জন্য কোন অনুমতি প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়নি।

যদিও এদিন তাঁর নেতৃত্বেই বিশাল পুলিশবাহিনী এখানে মোতায়ন ছিলেন। মিছিল বারুইপুর মহকুমা প্রশাসনিক অফিসের সামনে আটকে দেয় পুলিশ। চরম উত্তেজনা তৈরি হয়। পরে একটি গাড়িতে উঠে কর্মী সমর্থকদের উদ্দেশ্য ভাষণ দেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন বিজেপির রাজ্য সভাপতি। এদিন তাঁর নেতৃত্বেই এই মিছিল হয়। মিছিলে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনার পূর্বজেলা সভাপতি সুনীপ দাস।

মিছিলে পা মেলান কয়েক হাজার দলীয় কর্মী ও সমর্থক। মিছিল থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে স্লোগান ওঠে। পুলিশকে কড়া ভাষায় আক্রমণ করেন সুকান্তবাবু। গতকাল রাতে পূর্ব মেদিনীপুরে বিজেপি কর্মী খুনের নিন্দা করে, মুখ্যমন্ত্রীর অনুপ্রেরনায় এই হিংসা বলে তিনি জানান। পেট্রো পণ্যের দাম কমানো নিয়ে রাজ্য সরকারের দ্বিচারিতার প্রসঙ্গ তুলে সরব হন সুকান্তবাবু।

এদিন তিনি বলেন, পুলিশ দুটো কাজ করেন, এক কালীঘাটের বাড়ি পাহারা দেওয়া এবং ২ নম্বর বিজেপির আন্দোলন ঠেকানো। মহিলা পুলিশ ও বিজেপি মহিলা কর্মীদের সঙ্গে ধস্তাধস্তি হয় মিছিল নিয়ে যাওয়ার জন্য। যদিও পুলিশি হস্তক্ষেপে মিছিল বের করার বিষয়ে বিজেপির সবরকমের চেষ্টা ব্যর্থ হয়।

Related Articles

Back to top button
error: Content is protected !!