বারুইপুর হাসপাতালের পরিষেবা নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক

প্রদীপ কুমার সিংহ, বারুইপুর : বারুইপুর সুপার স্পেশালিটি ও মহকুমা হাসপাতালের বেহাল পরিষেবা নিয়ে নানান অভিযোগ ছিল। এই অভিযোগকে কেন্দ্র করে রবিবার জরুরী ভিত্তিতে উচ্চ পর্যায়ের বৈঠক ডাকা হয়। সেই বৈঠকেই পরিষেবা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন বিধানসভার অধ্যক্ষ তথা বারুইপুর পশ্চিমের বিধায়ক। এদিন বৈঠকে অবিলম্বে হাসপাতালের সুপার ডঃ ঈশ্বর চট্টোপাধ্যায়ের অপসারনের দাবি করেন পুরসভার প্রশাসকরা।

বারুইপুর মহকুমা শাসকের অফিস সংলগ্ন জেলা পরিষদ প্রশিক্ষণ কেন্দ্রে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন বারুইপুর পূর্বের বিধায়ক বিভাস সরদার, রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ন স্বরূপ নিগম, স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী সহ জেলার ও মহকুমার স্বাস্থ্য আধিকারিকরা। এছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন হাসপাতালের সুপার, ফ্যাকাল্টি ম্যানেজার, পুরসভার প্রশাসকরা, জেলা পরিষদের উপাধ্যক্ষ, বারুইপুর পশ্চিম উন্নয়ন কমিটির চেয়ারম্যান, পঞ্চায়েত সমিতির সভাপতি ও সহ সভাপতি।

এবিষয়ে অধ্যক্ষ বলেন, ২৪ ঘন্টা হাসপাতালে পাওয়া যায় না সুপারকে। মানুষ পরিষেবা নিয়ে প্রতিদিন অভিযোগ করছেন। প্রায় অর্ধেক দিন এক্সরে, আলটাসোনোগ্রাফি মেশিন খারাপ হয়ে পড়ে থাকছে। এতে সমস্যা বাড়ছে। অন্যদিকে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী বলেন, কেন রেফার করা হচ্ছে রোগীকে? অন্য রোগীদেরও কেন রেফার হচ্ছে তাও দেখতে হবে সুপারকে। এই হাসপাতালে সব পরিষেবা মানুষ যাতে পায়, তা দেখা হবে। কোনও গাফিলতি বরদাস্ত হবে না। চিকিৎসকদের সমস্যার বিষয়টিও দেখা হবে।

Related Articles

Back to top button
error: Content is protected !!