পিছল নন্দীগ্রাম মামলার শুনানি

স্টাফ রিপোর্টার : হাইকোর্টে ফের পিছিয়ে গেল নন্দীগ্রাম মামলার শুনানি। সুপ্রিম কোর্টের শুনানির পরই ফের শোনা হবে মামলা।সোমবারএমনটাই জানানো হয়েছে আদালতের তরফে। অন্যদিকে মামলা সংক্রান্ত যাবতীয় তথ্য দিয়ে লিখিত বয়ান আদালতে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে শুভেন্দুর আইনজীবীকে। আগামী ১ ডিসেম্বর এই মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে। তার আগে জমা দিতে হবে বয়ান।একুশের বিধানসভা ভোটে নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারীর লড়াইয়ে সামান্য ভোটের ব্যবধানে জয়ী হয়েছিলেন শুভেন্দু।

তারপরই গণনায় কারচুপির অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের ফলপ্রকাশের পর জুনে প্রথম হাই কোর্টে মামলাটি ওঠে। বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে মামলার শুনানিও হয়। তবে পরবর্তীতে এই মামলা থেকে সরে দাঁড়ান বিচারপতি কৌশিক চন্দ। মামলা স্থানান্তরিত হয় বিচারপতি শম্পা সরকারের বেঞ্চে। সেখানেও চলে শুনানি।ইতিমধ্যে অবশ্য মামলার বেঞ্চ বদল হওয়ায় আপত্তি তোলেন শুভেন্দু অধিকারী। সুবিচার নিয়ে অনাস্থা প্রকাশ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন রাজ্যের বিরোধী দলনেতা।

সেখানে তাঁর আবেদন, কলকাতা হাই কোর্টে মমতা বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা মামলাটি অন্য রাজ্যে যে কোনও রাজ্যে স্থানান্তরিত করা হোক। এই পরিস্থিতিতে বিচারপতি শম্পা সরকার তিনমাসের জন্য হাই কোর্টে শুনানি মুলতুবি রাখেন। সেই সময় পেরিয়ে যাওয়ায় সোমবারই হাই কোর্টে ওঠে এই মামলা। হাই কোর্টে এদিন মামলার শুনানি হয়। তাতে সিদ্ধান্ত হয় মামলার পরবর্তী শুনানি ১ ডিসেম্বর।

Related Articles

Back to top button
error: Content is protected !!