আগামীকাল খুলছে স্কুল, বারুইপুরে স্কুলের পরিস্থিতি খতিয়ে দেখলেন এসআই

প্রদীপকুমার সিংহ, বারুইপুর: দীর্ঘ ২০ মাস পর মঙ্গলবার আবার স্কুল খুলতে চলেছে। এখন প্রথমে নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির ক্লাস চালু হবে। তার আগে বারুইপুরের বিভিন্ন স্কুলের প্রস্তুতি পর্ব খতিয়ে দেখলেন বারুইপুর চক্রের স্কুল পরিদর্শক (এসআই)। তিনি প্রধান শিক্ষক-শিক্ষিকাদের নির্দেশ দেন, স্কুলে পর্যাপ্ত মাস্ক, স্যানিটাইজার মজুত রাখতে হবে। এর অন্যথা বরদাস্ত করা হবে না।সোমবার বারুইপুর হাই স্কুল, বারুইপুর গার্লস হাই স্কুল, সীতাকুণ্ডু হাই স্কুল পরিদর্শন করেন বারুইপুর চক্রের স্কুল পরিদর্শক পীযূষ পড়ুয়া।

বারুইপুর হাই স্কুলে গিয়ে প্রধান শিক্ষক শুভ্রজিত সেনাপতির সঙ্গে কথা বলেন তিনি। শ্রেণিকক্ষগুলি ঘুরে দেখেন। জীবাণুমুক্ত করা হয়েছে কি না, সেব্যাপারে খোঁজ নেন প্রধান শিক্ষকের কাছে। বারান্দায় নোংরা পড়ে থাকায় সাফাইকর্মীকে ডেকে এনে পরিষ্কার করান। পানীয় জলের কল ঠিকমতো চলছে কি না, তা নিজেই দেখেন পরিদর্শক। বারুইপুর গার্লস হাই স্কুলে পরিদর্শকের সঙ্গে ছিলেন বিদায়ী পুরপিতা বিকাশ দত্ত।

স্কুলের শ্রেণিকক্ষ ঘুরে দেখার পাশাপাশি শৌচালয় ঘুরে দেখেন পরিদর্শক। তিনি বলেন, সবই নির্দেশ মতো করেছে স্কুলগুলি। তবে পর্যাপ্ত মাস্ক, স্যানিটাইজার মজুত রাখার পাশাপাশি থার্মাল গান রাখার কথাও বলা হয়েছে। মাস্ক ছাড়া কাউকেই ঢুকতে দেওয়া হবে না, এই নিয়মে কঠোর থাকতে বলা হয়েছে স্কুলগুলিকে। বারুইপুরের পাশাপাশি মথুরাপুরের কৃষ্ণচন্দ্রপুর হাই স্কুলে জীবাণুমুক্ত করার কাজ করা হয়। প্রধান শিক্ষক চন্দন মাইতি নিজে দাঁড়িয়ে থেকে এই কাজ করান।

বারুইপুরের গোবিন্দপুর রত্নেশ্বর হাই স্কুল, ঈশানচন্দ্র বালিকা বিদ্যালয়ে এদিন জীবাণুমুক্ত করার কাজ করা হয়। আপাতত এখন নবম ও একাদশ শ্রেণিতে সকাল ১০টায় ক্লাস শুরু হবে। চলবে বেলা সাড়ে তিনটে পর্যন্ত। দশম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ক্লাস শুরু হবে সকাল ১১টা থেকে। চলবে সাড়ে চারটে পর্যন্ত।

Related Articles

Back to top button
error: Content is protected !!