অধ্যাপক নিয়োগে দুর্নীতির অভিযোগ, উত্তীর্ণদের নম্বর অবিলম্বে প্রকাশের নির্দেশ দিল হাইকোর্ট

স্টাফ রিপোর্টার : কলেজ সার্ভিস কমিশনের মাধ্যমে কলেজগুলোতে অধ্যাপক নিয়োগে দুর্নীতির অভিযোগ । সমস্ত উত্তীর্ণ প্রার্থীদের নম্বর অবিলম্বে প্রকাশের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এর আগে কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের বিচারপতি অমৃতা সিনহা এই নির্দেশ দিয়েছিলেন ৷ কিন্তু সেই নির্দেশের বিরুদ্ধে কলেজ সার্ভিস কমিশন ও রাজ্য সরকার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আপিল করে ।

সেই আপিলের প্রেক্ষিতে সোমবার ডিভিশন বেঞ্চের বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি কেসং ভুটিয়ার ডিভিশন বেঞ্চ কলেজ সার্ভিস কমিশনকে অবিলম্বে উত্তীর্ণ প্রার্থীদের নম্বর বিভাজন-সহ তালিকা প্রকাশ করার নির্দেশ দিল ।এ ব্যাপারে মামলাকারীদের তরফে ভূগোলের উত্তীর্ণ প্রার্থী বিনয়কৃষ্ণ পাল বলেন, ‘‘2018 সালের সরকার ঘোষিত কলেজগুলিতে নিয়োগের জন্য প্রায় 30 হাজার প্রার্থী আবেদন জানিয়েছিলেন । মোট প্রায় দুই হাজারের মতো শূন্য পদ ছিল ।

ফল বেরোলে পরে দেখা যায় যে, মেধাতালিকা প্রকাশ করা হয়েছে অর্থাৎ যাঁদেরকে উত্তীর্ণ বলে দেখানো হচ্ছে, তার মধ্যে ব্যাপক কারচুপি করা হয়েছে । বাধ্য হয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলাম আমরা । আমাদের দাবি ছিল, সমস্ত উত্তীর্ণ প্রার্থীর নম্বরের বিভাজন-সহ অর্থাৎ কোন খাতে একজন প্রার্থীকে কী নম্বর দেওয়া হয়েছে, সেই সমস্ত উল্লেখ করে তালিকা প্রকাশ করা হোক ।

Related Articles

Back to top button
error: Content is protected !!