৪০ বছর বয়সে আইপিএল জিতে রেকর্ড করলেন ধোনি

সংবাদ সংস্থা : কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে চতুর্থবার আইপিএল জিতে নিল চেন্নাই সুপার কিংস। ১৯৩ রান তাড়া করতে নেমে শুরুটা ভালই করেছিলেন দুই কেকেআর ওপেনার শুভমন গিল এবং ভেঙ্কটেশ আইয়ার। ওপেনিং জুটিতে ৯১ রান যোগও করে ফেলেন তাঁরা। যদিও এটা সম্ভব হয়েছে শূন্য রানে ভেঙ্কটেশের সহজ ক্যাচ ফেলে দেন মহেন্দ্র সিং ধোনি। তারপর বাঁ-হাতি এই ব্যাটসম্যান মাত্র ৩২ বলে ৫০ রান করেন। মারেন পাঁচটি চার এবং তিনটি ছয়।

অন্যদিকে, শুভমন গিল করেন ৪৩ বলে ৫১ রান। কিন্তু দুই ওপেনার বাদ দিয়ে কোনও নাইট ব্যাটসম্যানই বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। এমনকী দু’অঙ্কের ঘরেও মর্গ্যান, রানা, শাকিবদের মতো ব্যাটসম্যানরা পৌঁছতে পারেননি। কেকেআরের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান শিবম মাভির (২০)। ফলস্বরূপ চেন্নাইয়ের ১৯৩ রানের জবাবে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে ১৬৫ রানেই থেমে যায় নাইটদের ইনিংস। ২৭ রানে হারেন মর্গ্যানরা।

চেন্নাই বোলারদের মধ্যে বলতে গেলে প্রত্যেকেই দুরন্ত বোলিং করেছেন। শার্দূল তিনটি এবং হ্যাজেলউড-জাদেজা দুটি করে উইকেট পান। এছাড়া দীপক চাহার একটি উইকেট পান।৪০ বছর বয়সে আইপিএল ট্রফি জিতে রেকর্ড করলেন ধোনি। রাজস্থান রয়্যালসের হয়ে ৩৯ বছর বয়সে শেন ওয়ার্নের চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড ভেঙে দেওয়ার পরে ধোনি বলেন, ‘‘সামনের বছর আমি থাকব কি না, সেটা ভারতীয় ক্রিকেট বোর্ডের উপর নির্ভর করছে।

দুটো নতুন দল বাড়ছে। অনেক নিয়মই বদলে যাবে।’’তাঁর লক্ষ্য যে অনেক দূরের, সেটাও স্পষ্ট করে দিয়ে বলেন, ‘‘সিএসকে-র জন্য যেটা ভাল হবে, সেটাই আমরা করব। এটা শুধু আমি খেলব কিনা, তার ব্যাপার নয়। দলকে যাতে সমস্যায় পড়তে না হয়, সেটাই লক্ষ্য। আমাদের এমন একটা দল করে রাখতে হবে, যারা আগামী ১০ বছর এই ফ্র্যাঞ্চাইজিকে এগিয়ে নিয়ে যেতে পারে।’’

Related Articles

Back to top button
error: Content is protected !!