লাগাতার তিনদিন বাড়ল জ্বালানি মূল্য, কলকাতায় পেট্রল ১০৬ টাকারও বেশি

স্টাফ রিপোর্টার : টানা তিনদিন বাড়ল পেট্রল-ডিজেলের মূল্য। ১২ ও ১৩ অক্টোবর অপরিবর্তিত থাকার পর ১৪ তারিখ অর্থাৎ পুজোর নবমী থেকে একাদশী লাগাতার ঊর্ধ্বমুখী জ্বালানির দাম।শুক্রবার রাত ১২টার পর থেকে পেট্রলের মূল্য ৩০ থেকে ৩৫ পয়সা এবং ডিজেলের মূল্য বেড়েছে ৩৩ থেকে ৩৭ পয়সা। কলকাতায় পেট্রলের দাম ছাড়াল ১০৬ টাকার গণ্ডি।

যা সর্বকালের সর্বোচ্চ মূল্য। শনিবার এক লিটার পেট্রল মিলছে ১০৬.১০ টাকায়। অন্যদিকে প্রতি লিটার ডিজেলের দাম ৯৭.৩৩ টাকা। জ্বালানির দাম বৃদ্ধি থেকে রাজধানী দিল্লি ও বাণিজ্যনগরী মুম্বইয়েও। দিল্লিতে শনিবার লিটার প্রতি পেট্রল ও ডিজেলের মূল্য বেড়েছে ৩৫ পয়সা করে। আজ এক লিটার পেট্রল ও ডিজেল কিনতে খরচ যথাক্রমে ১০৫.৪৯ টাকা এবং ৯৪.২২ টাকা।

৩৪ পয়সা বেড়ে মুম্বইয়ে লিটারপিছু পেট্রল মূল্য হয়েছে ১১১.৪৩ টাকা। মহারাষ্ট্রের রাজধানীতে প্রতি লিটার ডিজেলের দাম বেড়েছে ৩৭ পয়সা। ১০২.১৫ টাকায় কিনতে হবে এক লিটার ডিজেল। এদিকে চেন্নাইয়ে প্রতি লিটার পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে ১০২.৭০ এবং ৯৮.৫৯ টাকা।

গত তিন সপ্তাহে এ নিয়ে মোট ১৮ বার দাম বাড়ল ডিজেলের। পেট্রলের দাম বাড়ল ১৫ বার। পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধির সরাসরি প্রভাব পড়েছে খোলাবাজারে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও আকাশছোঁয়া। চূড়ান্ত ভোগান্তি গৃহস্থের।

Related Articles

Back to top button
error: Content is protected !!